Joy Jugantor | online newspaper

অনুশীলনে ফিরতেই নেইমারকে ভক্তদের খোঁচা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১২:১৭, ১৭ ফেব্রুয়ারি ২০২৪

অনুশীলনে ফিরতেই নেইমারকে ভক্তদের খোঁচা

নেইমার জুনিয়র ছবি- সংগৃহীত

নেইমার আর ইনজুরি যেনো একে অপরের পরিপূরক। ক্যারিয়ারের বেশি ভাগ সময় ইনজুরি সঙ্গে লড়াই করেছেন তিনি। দীর্ঘ ৪ মাস ইনজুরির সঙ্গে যুদ্ধ করে আবারও মাঠে ফিরেছেন ব্রাজিলিয়ান পোস্টারবয় নেইমার জুনিয়র।

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) নিজের ক্লাব আল হিলালে যোগ দিয়েছেন নেইমার। এদিন অনুশীলনে ফিরে ক্লাব সতীর্থদের সঙ্গে কুশল বিনিময় করছিলেন নেইমার। এমন সময় তার বেশ কিছু ছবি তোলা হয় এবং সেগুলো সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচার করা হয়।

এর মধ্যে একটি ছবি দ্রুতই ভাইরাল হয়। যেখানে নেইমারকে দেখে মনে হচ্ছে তার ওজন বেঁড়ে গেছে। ক্যামেরা অ্যাঙ্গেলের কারণেই হয়তো এমনটি দেখা গেছে। এতে আল হিলাল ভক্তরা প্রতিক্রিয়াও জানান। নেইমারের বাড়তি ওজনের কারণে, তাকে খোঁচাও দিয়েছেন সৌদি প্রো লিগের ক্লাবটির সমর্থকরা।

যদিও অন্য আরেকটি ছবিতে দেখা যায়, নেইমারের ওজন ঠিকই আছে। সত্যিকারই যদি তার ওজন বেড়েই থাকে, তবু স্বাভাবিক অবস্থায় ফিরতে তাকে ওজন কমাতে হবে না।

গত ১৭ অক্টোবর উরুগুয়ের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচের ৪৪তম মিনিটে চোট পান নেইমার। উরুগুয়ে মিডফিল্ডার নিকোলাস দে লা ক্রুজের সঙ্গে বল দখলের লড়াইয়ের এক পর্যায়ে ধাক্কা খেয়ে পড়ে যান নেইমার। ব্যথায় মাঠে শুয়েই কাতরাতে থাকেন তিনি। মাঠে প্রাথমিক চিকিৎসা দিলেও তাতে কোনো লাভ হয়নি। শেষ পর্যন্ত স্ট্রেচারে করে কাঁদতে কাঁদতে মাঠ ছাড়েন নেইমার।

এরপরে ২ নভেম্বর ব্রাজিলের বেলো হরিজন্তের হাসপাতালে সফল অস্ত্রোপচার করা হয় তার পায়ে। অস্ত্রোপচারের দায়িত্বে ছিলেন ব্রাজিল দলের চিকিৎসক রদ্রিগো লাসমার। এরপর অনেক কষ্ট করেই মাঠে ফিরেছেন।

কারণ, কয়েক মাস আগে এক ভিডিও প্রকাশ করেছিলেন তিনি। যেখানে ফিজিওর সাহায্যে তিনি পা ওঠানো-নামানোর চেষ্টা করছেন। বিছানায় শুয়ে-বসে সেই কাজটি করতেই নেইমারকে কঠিন পরিস্থিতির মধ্য দিয়ে যেতে হচ্ছে। কখনও ব্যথায় চিৎকার করছেন, কখনও সেটি সহ্য করার আপ্রাণ চেষ্টা করছেন। অবশেষে সকল খারাপ সময়কে জয় করে মাঠে ফিরেছেন তিনি।