Joy Jugantor | online newspaper

বগুড়ায় মাদকবিরোধী মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৫:৩৬, ৯ জুন ২০২১

আপডেট: ১৬:৪৯, ৯ জুন ২০২১

বগুড়ায় মাদকবিরোধী মানববন্ধন

বুধবার বগুড়ায় মাদক বিরোধী মানববন্ধন করে সচেতন এলাকাবাসী। ছবি-জয়যুগান্তর

বগুড়া শহরের মালতীনগর দক্ষিনপাড়া ও চকলোকমান উত্তরপাড়ার চিহ্নিত মাদক সম্রাট সোহান, রাসেল, সাদ্দাম, জুয়েল, জাকির, সুজন ও মনিরসহ সকলকে গ্রেফতারের দাবিতে এবং মাদক ও অসামাজিক কর্মকান্ডের বিরুদ্ধে মানববন্ধন করা হয়েছে। 

বুধবার বেলা ১১টার দিকে শহরে মালতিনগর দক্ষিণপাড়া মাদক ও সন্ত্রাস নির্মূল কমিটির উদ্যোগে সচেতন এলাকাবাসী এই মানববন্ধন করে। 

মাদক ও সন্ত্রাস নির্মূল কমিটির আহবায়ক খায়রুল ইসলাম মুক্তির সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন শাজাহানপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ভিপি এম সুলতান আহম্মেদ। 

এসময় তিনি বলেন, আমরা সবাই মাদকের বিরুদ্ধে সোচ্চার হবো। সর্বনাশা নেশার চোরাস্রোতে তলিয়ে যেতে বসেছে আমাদের তরুণ সমাজ। মাদকাসক্তের সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। চিন্তিত হয়ে পড়েছেন অভিভাবকরা। মাদক পাচার এবং মাদকাসক্তির হার কমানোর জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছেন সরকার। সমাজ থেকে মাদক নির্মূলে সরকারের পাশাপাশি সাধারণ জনগণকে এগেিয় আসতে হবে। এজন্য জরুরি হয়ে পড়েছে সবার সম্মিলিত উদ্যোগ, মাদকের বিরূপ প্রভাব সম্পর্কে সবার মধ্যে সচেতনতা তৈরি। মাদকের বিরুদ্ধে সচেতনতা সৃষ্টি ও মাদকের ভয়াল থাবা থেকে যুবসমাজকে দূরে রাখতে আমাদের সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। 

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছেন। যার ফলে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী পরিচালিত মাদকবিরোধী অভিযান অব্যাহত রেখেছে। এ অভিযানে সকল স্তরের মানুষের সহযোগিতা থাকলে প্রকৃত মাদক চোরাচালানকারীরাও রেহাই পাবে না। সন্ত্রাস আর জঙ্গিবাদের মতো মাদকও একটি আন্তঃরাষ্ট্রীয়  সমস্যা, যা কোনো একটি দেশের পক্ষে একা মোকাবিলা বা নির্মূল করা সম্ভব নয়। তাই আসুন আমরা সকলে মিলে মাদকের ভয়াল থাবা থেকে যুবসমাজকে রক্ষা করি এবং মাদকমুক্ত বাংলাদেশ গড়ি। 

দুপচাঁচিয়া মহিলা ডিগ্রী কলেজের প্রভাষক মো. মাহমুদুল বারির সঞ্চালনায় মানববন্ধনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন শাজাহানপুর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান হেফাজত আরা মিরা, চিকাশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাজমুল কাদির শিপন, বগুড়া পৌরসভার ২১নম্বর ওয়ার্ড কাউন্সিলর রুহুল কুদ্দুস ডিলু, শাজাহানপুর উপজেলা যুবলীগের সিনিয়র সহ-সভাপতি আলী ইমাম ইনোকী। 

এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মাদক ও সন্ত্রাস নির্র্মূল কমিটির যুগ্ম আহবায়ক শাকিল হাসান সঞ্জয়, মাহবুব আলম জিয়ন, হাফিজুল ইসলাম তরুন, পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজের শিক্ষক আব্দুর রহমান, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সহ-সভাপতি মতিয়ার রহমান বাবলু, মালতিনগর দক্ষিণ পাড়া ও চকলোকমান উত্তরপাড়া গ্রাম উন্নয়ন কমিটির সভাপতি আরিফুজ্জামান প্রমুখ। 
 


Warning: Unknown: write failed: Disk quota exceeded (122) in Unknown on line 0

Warning: Unknown: Failed to write session data (files). Please verify that the current setting of session.save_path is correct (/var/cpanel/php/sessions/ea-php72) in Unknown on line 0