Joy Jugantor | online newspaper

ভায়োকানোর মাঠে পয়েন্ট হারালো রিয়াল

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ০৯:২৯, ১৯ ফেব্রুয়ারি ২০২৪

ভায়োকানোর মাঠে পয়েন্ট হারালো রিয়াল

ভায়োকানোর মাঠে পয়েন্ট হারালো রিয়াল

শেষ মুহুর্তে এসে কি তবে জমে উঠবে লা লিগার খেলা? এই প্রশ্ন এখন তোলাই যায়। কেননা, টানা জয়ের বৃত্তে থাকা রিয়াল মাদ্রিদ যে হঠাৎ করেই পয়েন্ট খুইয়ে বসেছে। রায়ো ভায়োকানোর বিপক্ষে লিগের ম্যাচে ১-১ গোলে ড্র করেছে তারা।  তাতে জিরোনার সঙ্গে লড়াইটা জমে ওঠার অপেক্ষা কেবল।

রোববার (১৮ ফেব্রুয়ারি) প্রতিপক্ষের মাঠে দুর্বল রক্ষণ নিয়ে খেলতে নামে রিয়াল। তবে আক্রমণভাগ আগের মতোই শক্তিশালী ছিল। তাতে ম্যাচের শুরুতেই এগিয়ে যায় কার্লো আনচেলত্তির দল। তৃতীয় মিনিটে ব্রাহিম দিয়াসের বাড়ানো বল ডান দিকে ধরে ফেদে ভালভার্দের পাস থেকে রিয়ালকে এগিয়ে নেন জোসেলু।

এরপর আরেকটি গোল প্রায় পেয়েই গিয়েছিল রিয়াল। অষ্টাদশ মিনিটে হেডে আবার ভাইয়েকানোর জালে বল পাঠান ৩৩ বছর বয়সী জোসেলু। তবে লুকাস ভাসকেস ক্রস দেওয়ার আগেই বল বাইলাইন পেরিয়ে যাওয়ায় গোল মেলেনি।

রিয়ালের আক্রমণের বিপরীতে পাল্টা আক্রমণে ২৪তম মিনিটে সমতায় ফেরে ভায়োকানো। স্পট কিকে গোলটি করেন রাউল দে তমাস। বক্সের ভেতর থেকে স্বাগতিকদের অস্কার ত্রেহোর শট রেয়াল মিডফিল্ডার এদুয়ার্দো কামাভিঙ্গার হাতে লাগলে ভিএআরের সাহায্য নিয়ে মনিটরে দেখে পেনাল্টি দেন রেফারি।

প্রথমার্ধের বাকি সময়ে কয়েকটি ভালো সুযোগ তৈরী করে রিয়াল। বিপরীতে ভায়োকানোও আরেকটি সুযোগ তৈরি করে ভায়োকানো। তবে গোলের দেখা পায়নি আর কেউ। তাতে সমতা নিয়েই বিরতিতে যায় দুই দল।

দ্বিতীয়ার্ধে যেন গোল মিসের মহড়া সাজিয়ে বসে রিয়াল। ৫৮তম মিনিটে দারুণ পাস দেন বক্সে, তবে জোসেলুর প্রচেষ্টা এগিয়ে এসে রুখে দেন গোলরক্ষক দিমিত্রিভস্কি। এরপর ৭০তম মিনিটে কামাভিঙ্গার বদলি নামেন টনি ক্রুস। ১০ মিনিট পর জার্মান মিডফিল্ডারের ফ্রি কিক ঝাঁপিয়ে ব্যর্থ করে দেন গোলরক্ষক।

এর মধ্যেই লাল কার্ড দেখেন রিয়াল দানি কারভাহাল। রেফারির একটি সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে প্রথমটি এবং ফাউল করে দ্বিতীয় কার্ড দেখেন এই স্প্যানিয়ার্ড। তাতেই ১০ জনের দলে পরিণত হয় রিয়াল। সেখান থেকে আর ঘুরে দাঁড়াতে পারেনি মাদ্রিদের দলটি।

এই ড্রয়ে ২৫ ম্যাচে ১৯ জয় ও ৫ ড্রয়ে রিয়ালের পয়েন্ট ৬২। এক ম্যাচ কম খেলে জিরোনার পয়েন্ট ৫৬। ২৫ ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে বার্সেলোনা তিনে, ৫১ পয়েন্ট নিয়ে অ্যাটলেটিকো চারে আছে। ২৫ পয়েন্ট নিয়ে ১৪ নম্বরে আছে ভায়োকানো।