Joy Jugantor | online newspaper

মেসিকে থামানোর কৌশল বললেন মেক্সিকান কোচ

ডেস্ক রির্পোট

প্রকাশিত: ১০:৫৭, ২৬ নভেম্বর ২০২২

মেসিকে থামানোর কৌশল বললেন মেক্সিকান কোচ

সংগৃহীত ছবি।

কাতার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে পোল্যান্ডের সঙ্গে ড্র করেছিল মেক্সিকো। অন্যদিকে নিজেদের প্রথম ম্যাচে সৌদি আরবের কাছে আর্জেন্টিনা হেরেছিল ১-২ গোলের ব্যবধানে। সেসব ছাপিয়ে এবার গুরুত্বপূর্ণ ম্যাচে আর্জেন্টিনার মুখোমুখি হতে যাচ্ছে মেক্সিকো। তার আগে লিওনেল মেসির দলকে থামানোর ছক কষছেন মেক্সিকান কোচ টাটা মার্তিনো।

গতকাল ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে আসেন মার্তিনো। সেখানে কথা বলার এক পর্যায়ে নিজের সাবেক শিষ্য মেসিকে থামানো কতটা কঠিন হবে তা নিয়ে কথা বলেছেন মার্তিনো। কেননা, বার্সেলোনার কোচ থাকাকালীন মেসিকে খুব কাছ থেকেই দেখেছেন তিনি। যে কারণে মেসির সবকিছুই জানা রয়েছে মেক্সিকান এই কোচের।

যে কারণে মেসিকে থামানোর প্রসঙ্গে তিনি বলেন, 'যারা মেসিকে মোকাবিলা করেছে, তারা সবাই একই কথাই বলেছে। আমরা যা করি সে জন্য না, তাকে এ জন্য থামানো যায়, কারণ সে একটি বাজে দিন কাটিয়েছে।'

মার্তিনো আরও বলেছেন, 'মেসি তার সেরা ছন্দে থাকবে, এটা বিবেচনায় নিয়েই আমাদের প্রস্তুতি নিতে হবে। আমাদের কখনো এটা ভাবা উচিত না যে সে তার সেরা ছন্দে থাকবে না। কারণ, পুরো ৯০ মিনিট ছন্দে না থেকেও মাত্র ৫ মিনিটের খেলায় ম্যাচ শেষ করে দেওয়া যায়। আপনাকে তাই ম্যাচের পুরোটা সময় খুবই মনোযোগী থাকতে হবে এবং তার ওপর চোখ রাখতে হবে।