Joy Jugantor | online newspaper

রাস্তায় থেকেই গোয়ায় লড়াই করব: মমতা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১২:২৬, ২৭ অক্টোবর ২০২১

রাস্তায় থেকেই গোয়ায় লড়াই করব: মমতা

মমতা ব্যানার্জি (ছবি: সংগৃহীত)

ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি আগামীকাল বৃহস্পতিবার গোয়া রাজ্যে যেতে চেয়েছিলেন। তার পৌঁছানোর আগেই উত্তপ্ত হতে শুরু করেছে গোয়ার রাজনীতি।

গতকাল মঙ্গলবার পানজিমের আজাদ ময়দানে ‘জনতার চার্জশিট’ প্রকাশের জন্য পুলিশের অনুমতি চেয়েছিল তৃণমূল কংগ্রেস। কিন্তু আইন-শৃঙ্খলা পরিস্থিতির কথা তুলে শেষ মুহূর্তে অনুমতি বাতিল করা হয়েছে। বড় অনুষ্ঠানের মাধ্যমেই গোয়ায় রাজনৈতিক কর্মসূচি শুরু করতে চেয়েছিল তৃণমূল কংগ্রেস। কিন্তু তা সম্ভব না হওয়ায় গতকাল ঐ ময়দানে দাঁড়িয়েই তৃণমূলের এমপি ও নেতারা ‘জনতার চার্জশিট’ প্রকাশ করেছেন।

এ বিষয়ে মমতা ব্যানার্জি বলেছেন, আমি গোয়ায় যাব। তার আগে গোয়ায় তৃণমূল কংগ্রেসের কাজ শুরুর কথা ছিল। আগাম অনুমতি থাকলেও অনুষ্ঠান করতে দেওয়া হয়নি। আমাদের চার জন এমপি ফুটপাতে অনুষ্ঠান করেছেন। আমিও বলছি, আমি স্ট্রিট ফাইটার, রাস্তায় থাকি। রাস্তায় থেকেই লড়াই করব। চায়ের দোকানে বসে কাজ করে দেখিয়ে দেব।

এদিকে গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সবন্তের পদত্যাগ দাবি করেছে তৃণমূল কংগ্রেস। গতকাল মঙ্গলবার সকালে গোয়ার রাজ্যপাল শ্রীধরন পিল্লাইয়ের সঙ্গে দেখা করেন তৃণমূল নেতারা। দুর্নীতির অভিযোগে মুখ্যমন্ত্রী সবন্তকে বরখাস্তের দাবি জানিয়ে তাকে স্মারকলিপি তুলে দেন।