Joy Jugantor | online newspaper

জয়ের পর যা বললেন সাকিব

ডেস্ক রির্পোট

প্রকাশিত: ০৩:৫০, ২৮ মার্চ ২০২৩

জয়ের পর যা বললেন সাকিব

সাকিব আল হাসানের নেতৃত্বে আরো একটি ম্যাচে জয় পেল বাংলাদেশ। আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে বৃষ্টি আইনে ২২ রানের জয় পেয়েছে টাইগাররা।

ম্যাচের শুরু থেকেই দাপুটে ব্যাটিং করে টাইগার দুই ওপেনার লিটন দাস এবং রনি তালুকদার। যে কারণে ম্যাচ শেষে দুই ওপেনারকে নিয়ে অধিনায়ক সাকিবের কন্ঠে ঝরেছে প্রশংসার বাণী।

সাকিব বলছিলেন, ‘আমরা এটাই চাই। এক বা দুজনের সবসময় অবদান রাখা কঠিন- এরকম অলরাউন্ড পারফরম্যান্সই দরকার। তারা (লিটন-রনি) যেভাবে ইনিংস উদ্বোধন করেছে। ম্যাচের গতি ঠিক করে দিয়েছে। আক্রমণাত্মক ক্রিকেটও খেলেছে।'

এদিকে তাসকিন আহমেদ, হাসান মাহমুদরা করেছেন দুর্দান্ত বোলিং। শুরুর দুই ওভারে বেশ খরুচে ছিলেন নাসুম ও মুস্তাফিজ। এরপর বল হাতে তুলে নিয়ে আইরিশ ব্যাটারদের তোপের মুখে ফেলেছিলেন হাসান। এরপর সময় যত গড়িয়েছে ততই তাসকিন আগুনে পড়ে কাবাব হয়েছে আইরিশ ব্যাটাররা। এই বোলার একাই শিকার করেছেন ৪ উইকেট। অবশ্য অধিনায়ক সাকিব মনে করেন পেসারদের দারুণ পারফর্মে নতুনরা সুযোগ পাচ্ছে কম।

সাকিব বলেন, 'নতুন ছেলেরা এসে প্যানিক হয়নি। তারা এসে পারফর্ম করতে চেয়েছে। যেভাবে বোলাররা বল করেছে, দুর্দান্ত। আমাদের আরও কয়েকজন আছে যারা আমাদের এই পেসারদের দারুণ পারফরম্যান্সের কারণে সুযোগ পাচ্ছে না। ’