Joy Jugantor | online newspaper

ধর্ষণের দৃশ্য করতে যে শর্ত দিতেন রাবিনা ট্যান্ডন

ডেস্ক রির্পোট

প্রকাশিত: ২১:২৫, ৭ ফেব্রুয়ারি ২০২৩

ধর্ষণের দৃশ্য করতে যে শর্ত দিতেন রাবিনা ট্যান্ডন

ধর্ষণের দৃশ্য করতে যে শর্ত দিতেন রাবিনা ট্যান্ডন

নব্বইয়ের দশকে নিজের ক্যারিয়ারের উত্তেজনাপূর্ণ সময়ে পর্দায় যে দৃশ্যেগুলো করতে অস্বস্তিবোধ করতেন তা নিয়ে মুখ খুলেছেন বলিউড অভিনেত্রী রাবিনা ট্যান্ডন।

সম্প্রতি বার্তা সংস্থা এএনআইয়ের সঙ্গে এক সাক্ষাৎকারে অভিনেত্রী জানিয়েছেন, সিনেমায় ধর্ষণের দৃশ্য করার ক্ষেত্রে তার কিছু নীতি ছিল। তিনি বলেছেন, এ দৃশ্যে তার পোশাক সম্পূর্ণরূপে অক্ষত থাকতে হবে।

 

রাবিনা বলেন, ‘‘আমি অনেক কিছু নিয়ে অস্বস্তি বোধ করতাম। যেমন নাচের স্টেপ। আমি যদি কিছুতে অস্বস্তি বোধ করতাম, আমি বলতাম, ‘শোনো আমি এই স্টেপে স্বাচ্ছন্দ্য বোধ করছি না। আমি স্টেপটি করব না।’ আমি সাঁতারের পোশাক পরতে চাইনি এবং আমি চুম্বনের দৃশ্যও করিনি। আমার নিজের অনেক নিয়ম ছিল। আমিই একমাত্র অভিনেত্রী ছিলাম যার পোশাকে একটি ফুটোও না করে কয়েকটি ধর্ষণের দৃশ্য করেছি। আমার সব জামাকাপড় সম্পূর্ণ অক্ষত ছিল।’’

এসব কারণে নির্মাতা তাকে অহংকারী বলে অভিহিত করেছিলেন এবং অনেকগুলো সিনেমা তার কাছ কেড়ে নেয়া হয়েছিল বলে জানান রাবিনা।  এ নিয়েও তিনি বলেন, ‘তুমি চাইলে রেপ সিন করো, কিন্তু আমার জামা ছেড়া যাবে না। তাই তারা আমাকে অহংকারী বলত।’

রাবিনা প্রকাশ করেন, কারিশমা কাপুরের প্রথম সিনেমা ‘প্রেম কাইদি’ তাকে প্রথম প্রস্তাব দেয়া হয়েছিল, কিন্তু তিনি তা প্রত্যাখ্যান করেছিলেন, কারণ সেখানে একটি দৃশ্য ছিল যেখানে নায়ক জিপার নামিয়ে স্ট্র্যাপ দেখাচ্ছে।