Joy Jugantor | online newspaper

নিরাপদ সড়ক নিশ্চিত করতে সচেতনতার বিকল্প নেই

শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি

প্রকাশিত: ২০:৫২, ২০ মার্চ ২০২৩

নিরাপদ সড়ক নিশ্চিত করতে সচেতনতার বিকল্প নেই

সোমবার দুপুরে শিবগঞ্জ উপজেলায়।

বগুড়া শিবগঞ্জে দাড়িদহ দ্বি-মূখী উচ্চ বিদ্যালয় মাঠে  নিরাপদ সড়ক চাই শিবগঞ্জ উপজেলা শাখার আয়োজনে শিক্ষার্থীদের নিরাপত্তায় জনসচেতনতার বৃদ্ধির লক্ষ্যে তিন বিদ্যালয়ের সমন্বয়ে ভবিষ্যৎ প্রজন্মের জন্য নিরাপদ সড়ক চাই শীর্ষক শিক্ষার্থী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার দুপুরে নিসচা শিবগঞ্জ উপজেলা শাখার সভাপতি রশিদুর রহমান রানা'র সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বগুড়া রিজিওনের হাইওয়ে পুলিশ সুপার হাবিবুর রহমান। 

তিনি বলেন, নিরাপদ সড়কের আন্দোলন বহু দিনের। আমরা সকলেই দুর্ঘটনা মুক্ত নিরাপদ একটি সড়ক চাই। আর নিরাপদ সড়ক পেতে হলে আমাদের প্রত্যককে সচেতন হতে হবে। এ ব্যাপারে শিক্ষার্থীরা কার্যকর ভূমিকা রাখতে পারে। 

প্রধান আলোচক হিসাবে উপস্থিত ছিলেন নিসচার উপদেষ্টা ও উপজেলা চেয়ারম্যান ফিরোজ আহমেদ রিজু। 

তিনি তার বক্তব্যে বলেন, সড়কে শৃঙ্খলা ফিরে আনতে হলে চালক ও যাত্রীসহ সকলকে নৈতিকতার সাথে তাঁদের দায়িত্ব পালন করতে হবে। সেই সাথে নিজেস্ব সেফটির বিষয়টি খেয়াল করতে হবে। এ ক্ষেত্রে স্কুল শিক্ষার্থীরা তাঁদের সহপাঠি,বাবা-মা ও আত্মীয় সজনদেরকে সচেতন করতে পারে। 

নিসচার সাংগঠনিক সম্পাদক রবিউল ইসলাম রবি'র সঞ্চালনায় বরেণ্য অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সিনিয়র সহকারী পুলিশ সুপার (শিবগঞ্জ - সোনাতলা)  সার্কেল তানভীর হাসান। 

স্বাগত বক্তব্য রাখেন নিসচা বগুড়া জেলা কমিটির সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম সোহাগ।