Joy Jugantor | online newspaper

বছরে এক লাখ টাকার বৃত্তি পাবে রুয়েট শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৩:৫১, ২৬ জানুয়ারি ২০২৩

বছরে এক লাখ টাকার বৃত্তি পাবে রুয়েট শিক্ষার্থীরা

সমঝোতা চুক্তি স্বাক্ষর হচ্ছে।

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) গরীব-মেধাবী শিক্ষার্থীদের প্রতি বছর এক লাখ টাকা বৃত্তি প্রদানের লক্ষ্যে সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়েছে। বুধবার দুপুর ১২ টার দিকে ভাইস-চ্যান্সেলরের কনফারেন্স রুমে এই চুক্তি হয়। 

আমেরিকার ‘নজরুল এন্ড ফাতেমা স্কলারশীপ ট্রাস্ট’ এই বৃত্তি প্রদান করবে। সমঝোতা অনুষ্ঠানে রুয়েটের পক্ষে রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মো. সেলিম হোসেন এবং ট্রাস্টের পক্ষে ড. এম. নজরুল ইসলাম এই চুক্তি স্বাক্ষর করেন। 

সমঝোতা চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রুয়েট ভাইস-চ্যান্সেলর (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. সাজ্জাদ হোসেন। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন যন্ত্রকৌশল অনুষদের ডীন অধ্যাপক ড. মো. ইমদাদুল হক, গবেষণা ও সম্প্রসারণ পরিচালক অধ্যাপক ড. মো. ফারুক হোসেন, ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মো. রবিউল আওয়াল, কম্পোট্রোলার নাজিমউদ্দীন আহম্মদ, পরীক্ষা নিয়ন্ত্রক মো. তৌহিদ আরিফ খান চৌধুরী, সংস্থাপন শাখার অতিরিক্ত রেজিস্ট্রার মো. আরিফ আহম্মেদ চৌধুরী, রুপালী ব্যাংক রুয়েট শাখার ব্যবস্থাপক মো. সেতাউর রহমান খান, ড. এম. নজরুল ইসলাম এর সহধর্মিণী ফাতেমা সিদ্দিকী প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য যে, ড. এম. নজরুল ইসলাম রুয়েটের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের ১৯৭১ সিরিজের শিক্ষার্থী ছিলেন। তিনি বাংলাদেশের সিরাজগঞ্জ জেলায় জন্মগ্রহণ করেন এবং বর্তমানে আমেরিকার ভার্জিনিয়ায় স্বপরিবারে বসবাস করছেন। তিনি আমেরিকার ফেডারেল সরকারের ট্রান্সপোর্টেশন বিশেষজ্ঞ হিসেবে কর্মরত ছিলেন। ড. এম. নজরুল ইসলাম এবং তাঁর সহধর্মিণী ফাতেমা সিদ্দিকী‘র নামে ‘নজরুল এন্ড ফাতেমা স্কলারশীপ ট্রাস্ট ’ গঠন করা হয়। এই ট্রাস্টের মাধ্যমে রুয়েটের গরীব-মেধাবী শিক্ষার্থীরা প্রতি বছর এক লাখ টাকা বৃত্তি পাবে।