Joy Jugantor | online newspaper

ভোলার ঘটনায় বগুড়ায় কৃষক দলের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮:০১, ৭ আগস্ট ২০২২

আপডেট: ১৮:০২, ৭ আগস্ট ২০২২

ভোলার ঘটনায় বগুড়ায় কৃষক দলের বিক্ষোভ

রোববার বগুড়া জেলা কৃষক দলের বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন রেজাউল করিম বাদশা।

ভোলায় বিএনপির সমাবেশে পুলিশের গুলিতে স্বেচ্ছাসেবক দলের নেতা আব্দুর রহিম ও ছাত্রদলের সভাপতি নূরে আলম হত্যা, জ্বালানি তেল ও সারের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে বগুড়ায় বিক্ষোভ সমাবেশ করা হয়েছে। 

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে রোববার বিকেলে শহরের নবাববাড়ী রোড দলীয় কার্যালয়ের জেলা কৃষকদল এ সমাবেশের আয়োজন করে। 

জেলা কৃষক দলের সদস্য সচিব সাইফুল ইসলাম বাবলুর সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে রাখেন জেলা বিএনপির আহ্বায়ক ও পৌর মেয়র রেজাউল করিম বাদশা।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ছাত্রদলের সভাপতি নূরে আলম ও স্বেচ্ছাসেবক দল নেতা আব্দুর রহিম এদেশের গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার আন্দোলন সংগ্রাম করতে গিয়ে পুলিশ বিনা উসকানিতে তাদেরকে গুলি করে হত্যা করেছে। এটি সরকারের কলঙ্ক। এ কলঙ্ক কোনো দিনই মুছা যাবে না।

তিনি আরও বলেন, বর্তমান আওয়ামী লীগ সরকার আর কিছু দিন ক্ষমতায় থাকলে এ দেশের সব উন্নয়নের স্বপ্ন ধ্বংস হয়ে যাবে। দেশের সাধারণ খেটে খাওয়া মানুষ আজ নিঃস্ব হয়ে পড়েছে, উন্নয়নের নামে তাদের নেতাকর্মীদের পকেট ও ভাগ্যের উন্নয়ন হচ্ছে।

জ্বালানি তেল ও সারের দাম কমিয়ে বাজারে স্বস্তি ফিরিয়ে না আনলে বিএনপির নেতৃত্বে আমরা কঠোর আন্দোলনের মধ্যে দিয়ে এই সরকারের পতন নিশ্চিত করবো। 

যুগ্ম-আহ্বায়ক আনোয়ারুল ইসলাম মিন্টুর সঞ্চালনায় সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক ফজলুল বারী তালুকদার বেলাল, কৃষকদল কেন্দ্রীয় কমিটির সদস্য আব্দুল মালেক বাদল, জেলা কৃষকদলের যুগ্ন-আহবায়ক জাহাঙ্গীর সওদাগর, জেলা কৃষকদলের সিনিয়র যুগ্ন-আহবায়ক ফার্মার রফিকুল ইসলাম, সাবেক ছাত্রনেতা গোলাম হোসেন রাজু, শাহিন সুমন, আবু সাঈদ প্রমূখ।