Joy Jugantor | online newspaper

বগুড়ায় লেখক চক্রের তিন দিনব্যাপী কবি সম্মেলন উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮:৩২, ২৬ নভেম্বর ২০২১

আপডেট: ১৮:৪৪, ২৬ নভেম্বর ২০২১

বগুড়ায় লেখক চক্রের তিন দিনব্যাপী কবি সম্মেলন উদ্বোধন

তিন দিনব্যাপী কবি সম্মেলনের উদ্বোধন

বগুড়া লেখক চক্রের ৩৩ তম প্রতিষ্ঠাবার্ষিকীতে তিন দিনব্যাপী কবি সম্মেলন শুরু হয়েছে।শুক্রবার (২৬ নভেম্বর) জেলা পরিষদ মিলনায়তনে সম্মেলনের উদ্বোধনের করেন দৈনিক করাতোয়ার সম্পাদক মোজাম্মেল হক লালু। পরে সংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধু’র প্রতিকৃতি এবং শহীদ মিনারে ভাষা শহীদ ও মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি পুস্পস্তবক অর্পণ করা হয়।

উদ্বোধনি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কবি সালিম সাবরিন। এসময় বগুড়া লেখক চক্রের উপদেষ্টা কবি ও প্রাবন্ধিক বজলুল করিম বাহারের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের বগুড়া জেলা শাখার সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু এবং রাজশাহী কবিকুঞ্জের সভাপতি প্রফেসর রুহুল আমিন প্রামাণিক। স্বাগত বক্তব্য রাখেন বগুড়া লেখক চক্রের সভাপতি কবি ইসলাম রফিক।

কবি সম্মেলনকে ঘিরে জেলা পরিষদ চত্বরে বইমেলাও বসেছে । মেলায় অংশগ্রহণ করেছে বাংলা একাডেমি, পরিবার পাবলিকেন্স, বগুড়া লেখক চক্র এবং পিঠাঘর। উদ্বোধনের পর কবি ইসলাম রফিকের ৩য় কাব্যগ্রন্থ ‘বিশ্বাসী নারীর শরীরের মতো’ এর মোড়ক উন্মোচন করেন উদ্বোধক মোজাম্মেল হক। বইটি পরিবার পাবলিকেশনস থেকে প্রকাশিত হয়েছে। কবি সম্মেলনে দেশের ৫০ জেলার দুই শতাধিক কবি সাহিত্যিকগণ অংশগ্রহণ করছেন।