Joy Jugantor | online newspaper

এবার ইমরান খানের দল ছাড়ছেন এক ঘনিষ্ঠ সহকারী

ডেস্ক রিপোর্ট 

প্রকাশিত: ২২:৫১, ২৫ মে ২০২৩

এবার ইমরান খানের দল ছাড়ছেন এক ঘনিষ্ঠ সহকারী

ইমরান খান ও ফাওয়াদ চৌধুরী

সপ্তাহ কয়েক আগেই পুলিশের মুখোমুখি হয়ে গ্রেফতার এড়ানোর জন্য দৌড়ে আদালত চত্বরে ঢুকতে দেখা গিয়েছিল ইমরান খানের দলের সহ-সভাপতি ও সাবেক মন্ত্রী। এই ঘটনার কয়েক দিন আগেই পাকিস্তানের সুপ্রিমকোর্ট সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে আদালত চত্বর থেকে গ্রেফতারের ঘটনাকে ‘অসাংবিধানিক’ বলেছিলেন।

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) প্রধান ইমরানের ‘ঘনিষ্ঠ সহকারী’ হিসেবে পরিচিত সেই ফাওয়াদ চৌধুরী বুধবার (২৪ মে) দল ছাড়ার কথা ঘোষণা করলেন।

তিনি বলেন, আমি ইমরানের থেকে দূরে সরে যাচ্ছি। দলের সব পদ থেকে অব্যাহতি নিয়েছি। ইমরান সরকারে সময় পাক তথ্যমন্ত্রী ফাওয়াদ পিটিআইয়ের প্রধান মুখপাত্র ছিলেন। তার এই দল ছাড়ার ঘোষণা ইমরানের কাছে ‘বড় ধাক্কা’ বলেই মনে করা হচ্ছে।

ইমরান ঘনিষ্ঠদের একাংশের ধারণা পাক সেনা ও শাসকদলের হুমকির কারণেই ফাওয়াদের এই সিদ্ধান্ত। গত ৯ মে কাদির ট্রাস্ট দুর্নীতি মামলায় ইসলামাবাদ হাইকোর্ট চত্বর থেকে পাক রেঞ্জার্স বাহিনী ইমরানকে গ্রেফতার করার পর দেশজুড়ে সহিংসতা হয়েছিল। হামলা হয়েছিল সরকারি দপ্তর, মন্ত্রী ও সেনা অফিসারদের বাড়ি এবং বিভিন্ন সেনানিবাসে। সেই সব ঘটনার একাধিক মামলায় অভিযুক্ত ফাওয়াদকে সম্প্রতি আদালত থেকে জামিন নিতে হয়েছিল।