Joy Jugantor | online newspaper

ধর্ষণ চেষ্টার বিচার চাইতে গিয়ে চেয়ারম্যানের হয়রানি শিকার!

বদলগাছী(নওগাঁ) প্রতিনিধি 

প্রকাশিত: ২২:৩০, ১১ জুন ২০২১

ধর্ষণ চেষ্টার বিচার চাইতে গিয়ে চেয়ারম্যানের হয়রানি শিকার!

প্রতীকী ছবি।

নওগাঁর বদলগাছী  উপজেলায় ধর্ষণচেষ্টার অভিযোগ শালিসের আশ্বাসে ভুক্তভোগী নারীকে হয়রানি করার অভিযোগ উঠেছে মথুরাপুর ইউপি চেয়ারম্যান আব্দুল হাদি চৌধুরী টিপুর বিরুদ্ধে।

বিচার না পেয়ে অবশেষে ১০ জুন থানায় একটি ধর্ষণচেষ্টার মামলা করেন ভুক্তভোগী নারী। 

ভুক্তভোগী নারীর অভিযোগ, মথুরাপুর ইউপির জগৎনগরের কলকুঠি গ্রামের নজিবর রহমানের ছেলে আব্দুল করিম গত ২৯ মে সকালে  ঘরে ঢুকে তাকে ধর্ষণের চেষ্টা করেন। ওই সময় তিনি চিৎকার করলে আব্দুল করিম পালিয়ে যান। এ ঘটনায় বিচার চেয়ে ঐদিন স্থানীয় ইউপি চেয়ারম্যান আব্দুল হাদী চৌধুরী টিপুর কাছে যায় তার পরিবার। চেয়ারম্যান তাদের সুষ্ঠু বিচারের আশ্বাস দিয়ে বাড়ি পাঠিয়ে দেন। এরপর বিভিন্ন তারিখ দিয়ে তাদের সঙ্গে প্রতারণা করেন চেয়ারম্যান। অবশেষে গত ৯ জুন দুই পক্ষকে নিয়ে শালিসে বসে চেয়ারম্যান। কিন্তু কোনো মিমাংসা না করেই তাদের ফিরিয়ে দেয়। পরে তিনি থানায় মামলা করেন।

জানতে চাইলে ইউপি চেয়ারম্যান আব্দুল হাদি চৌধুরী টিপু বলেন, ‘আমি দুই পক্ষকে নিয়ে বসেছিলাম। কিন্তু অভিযোগের সত্যতা না পাওয়ায় বিচার করতে পারিনি। তবে বিষয়টি আমি তদন্ত করে দেখে বিচার করতে চেয়েছিলাম।’ 

এ বিষয়ে বদলগাছী থানার ওসি আতিকুল ইসলাম বলেন, ধর্ষণচেষ্টার শালিস করার এখতিয়ার ইউপি চেয়ারম্যানের নেই। থানায় অভিযোগ পাওয়ামাত্র অভিযুক্তকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।