Joy Jugantor | online newspaper

বগুড়ায় পুলিশের নামে চাঁদাবাজি, আটক ১

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৪:৩৩, ৮ মার্চ ২০২১

আপডেট: ১৪:৪০, ৮ মার্চ ২০২১

বগুড়ায় পুলিশের নামে চাঁদাবাজি, আটক ১

প্রতীকী ছবি।

বগুড়ার শহরের তিনমাথা এলাকায় পুলিশ পরিচয়ে চাঁদাবাজির সময় এক যুুবককে আটক করা হয়েছে। সোমবার দুপুর একটার দিকে স্থানীয় জনগণ তাকে আটক করে পুলিশের হাতে দেন।

আটক যুবকের নাম মাহফুজার রহমান বিপুল (২৬)। তিনি নাটোরের সিংড়া উপজেলার সোনাপুর গ্রামের ইয়ার উদ্দিনের ছেলে।

স্থানীয়দের বরাতে পুলিশ জানায়, সোমবার সকালের দিকে তিন মাথা এলাকায় বিপুল রিকশা, ভ্যান চালকদের কাছে নিজেকে পুলিশ দাবি করে চাঁদা আদায় করছিল। এ সময় বিপুল পুলিশের লোগো সংবলিত গেঞ্জি পরিহিত ছিল। এভাবে চাঁদা আদায়ের একপর্যায়ে স্থানীয়দের নজরে আসে। পড়ে বিপুলকে জিজ্ঞাসাবাদ করলে সন্দেহ হলে পুলিশে খবর দেন স্থানীয়রা।  

স্থানীয়দের খবরে মেডিকেল ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) আব্দুল আজিজ মণ্ডল ঘটনাস্থলে এসে জিজ্ঞাসাবাদ করলে বিপুলের ভুয়া পুলিশ পরিচয় ধরা পড়ে। 

এসআই আজিজ বলেন, পুলিশ পরিচয়ে টাকা আদায়ে একজন আটক হয়েছে শুনে তিনমাথায় যাই। সেখানে ওই যুবককে জিজ্ঞাসাবাদে নাম, গ্রামের বাড়ি জানতে পারি। এ সময়  বিপুল নামে ওই যুবক একেক সময় একেক কথা বলছিল। এ জন্য সন্দেহজনক অবস্থায় তাকে আটক করে থানায় নিয়ে আসা হয়। 

ঘটনা নিশ্চিত করে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ন কবির বলেন, আটক বিপুল ভুয়া পুলিশের পরিচয়ে টাকা আদায় করছিল। তাকে কার্যবিধি ১৫১ ধারায় আদালতে চালান করা হয়েছে।