Joy Jugantor | online newspaper

‘গণমানুষের অধিকার প্রতিষ্ঠা করার জন্য আওয়ামী লীগের জন্ম হয়েছে’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮:২৬, ২৩ জুন ২০২২

‘গণমানুষের অধিকার প্রতিষ্ঠা করার জন্য আওয়ামী লীগের জন্ম হয়েছে’

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার বগুড়ায় আওয়ামী লীগের আনন্দ শোভাযাত্রা বের হয়।

বগুড়া জেলা আওয়ামী লীগ সভাপতি মজিবর রহমান মজনু বলেছেন, এ দেশের গণমানুষের অধিকার প্রতিষ্ঠা করার জন্য আওয়ামী লীগের জন্ম হয়েছে। আওয়ামী লীগের ইতিহাস মানেই বাঙালি জাতির মুক্তির ইতিহাস, বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়ানোর ইতিহাস। 

আওয়ামী লীগের ইতিহাস মানে দেশের সকল গণতান্ত্রিক আন্দোলনের বিজয়ের ইতিহাস। এ সংগঠনটি বাংলাদেশের স্বাধীনতাও মুক্তিযোদ্ধাসহ প্রতিটি গণতান্ত্রিক, রাজনৈতিক ও সামাজিক আন্দোলনের নেতৃত্ব দিয়ে এদেশের গণমানুষের সংগঠনে পরিণত হয়েছে।

তিনি আরো বলেন, বাংলাদেশ প্রতিষ্ঠিত হওয়ার পরে বিভিন্ন সময়ে দেশের জনগণকে শাসন এবং শোষণ করার জন্য অন্যান্য রাজনৈতিক দলের জন্ম হয়েছে। কিন্তু আওয়ামী লীগের জন্ম হয়েছিল বাঙালি জাতিকে হাজার বছরের শৃংখল থেকে মুক্ত করার লক্ষ্য নিয়ে। আওয়ামী লীগ সেই লক্ষ্য অর্জন করেছে। আওয়ামী লীগ যখনই সরকার গঠন করেছে তখনই দেশের উন্নয়ন হয়েছে, দেশের মানুষ কাঙ্খিত লক্ষ্য অর্জনে সক্ষম হয়েছে। বর্তমানে নিজস্ব অর্থায়নে পদ্মা সেতুর নির্মাণ আওয়ামী লীগের একটি বড় অর্জন। আওয়ামী লীগ দেশবাসীর জন্য কাজ করে ইতিহাস সৃষ্টি করেছে। 

জেলা আওয়ামী লীগের উদ্যোগে বৃহস্পতিবার সকালে শহরের সাতমাথা মুজিব মঞ্চে সংগঠনের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিভিন্ন কর্মসূচি শেষে আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এসময় সভায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু।

সভায় আরো বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগ নেতা ডা. মকবুল হোসেন, টি জামান নিকেতা, এ্যাডভোকেট আব্দুল মতিন, আবুল কালাম আজাদ, প্রদীপ কুমার রায়, একেএম আসাদুর রহমান দুলু, সাগর কুমার রায়, এ্যাডভোকেট জাকির হোসেন নবাব, অধ্যক্ষ শাহাদাত আলম ঝুনু, সুলতান মাহমুদ খান রনি, আব্দুল্লাহ আল-রাজী জুয়েল, এ্যাডভোকেট শফিকুল ইসলাম আক্কাস, নাসরিন রহমান সীমা, বীর মুক্তিযোদ্ধা আনিসুজ্জামান মিন্টু, মাশরাফি হিরো, আনোয়ার পারভেজ রুবন, তপন চক্রবর্তী, এসএম শাহজাহান, জহুরুল হক বুলবুল, খালিকুজ্জামান রাজা, আবু সেলিম, এম এ বাসেদ, আতিকুর রহমান দুলু, অধ্যক্ষ শহিদুল ইসলাম দুলু, অধ্যক্ষ শামসুল আলম জয়, এ্যাডভোকেট শফিকুল ইসলাম নাফরু, ইমরান হোসেন রিবন, অধ্যক্ষ আহসানুল হক, সাইফুল ইসলাম বুলবুল, রফি নেওয়াজ খান রবিন, খাদিজা খাতুন শেফালী, আবু ওবায়দুল হাসান ববি, মাহফুজুল ইসলাম রাজ, রুমানা আজিজ রিংকি, আলমগীর হোসেন স্বপন, আলতাফুর রহমান মাসুক, কামরুল হুদা উজ্জ্বল, গৌতম কুমার দাস, হেফাজত আরা মীরা, আবদুস সালাম, কামরুল মোরশেদ আপেল, আলমগীর বাদশা, শুভাশিস পোদ্দার লিটন, সাজেদুর রহমান সাহীন, আমিনুল ইসলাম ডাবলু, মঞ্জুরুল ইসলাম মঞ্জু, জুলফিকার রহমান শান্ত, সাবিহা সাবরিন পিংকি, রাশেকুজ্জামান রাজন, নাইমুর রাজ্জাক তিতাস প্রমুখ।

এর আগে সকাল ৮ দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ এবং ১১ টায় এক আনন্দ শোভা যাত্রা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।
 

Add