Joy Jugantor | online newspaper

বগুড়ার অভিভাবক বীমা চালু করেছে আরডিএ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬:১২, ২৯ মার্চ ২০২১

আপডেট: ০২:৫৪, ৩০ মার্চ ২০২১

বগুড়ার অভিভাবক বীমা চালু করেছে আরডিএ

ছবি: সংগৃহীত

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বগুড়া পল্লী উন্নয়ন একাডেমী (আরডিএ) ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজের ৫৫০ শিক্ষার্থীর অভিভাবককে বীমার আওতায় নিয়ে এসেছে কলেজ কর্তৃপক্ষ। সোমবার সকালে একাডেমির মিলনায়তনে এই কার্যক্রমের উদ্বোধন করেন মহাপরিচালক খলিল আহমদ।

‘বঙ্গবন্ধুর দারিদ্র ও ক্ষুধামুক্ত সোনার বাংলা বিনির্মানে বীমার সম্ভাবনা’ শীর্ষক সেমিনারের মাধ্যমে এই কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। এতে ৫৫০ শিক্ষার্থীদের অভিভাবকের নামে এক বছর মেয়াদী বীমা চালু করে দিয়ে কলেজ কর্তৃপক্ষ। 

এই সময়ের মধ্যে কোন অভিভাবক দুর্ঘটনার শিকার হলে কিংবা মৃত্যুবরণ করলে ক্ষতিপূরণ দেবে বীমা কোম্পানী। বাৎসরিক ৬০ টাকা দিয়ে এক লাখ টাকা পর্যন্ত ক্ষতিপূরণ দেয়া হবে। 

পল্লী উন্নয়ন একাডেমির মহাপরিচালক খলিল আহমদ জানান, ‘এই বীমার কোন প্রিমিয়াম শিক্ষার্থীদের বা অভিভাবকদের বহন করতে হবে না। প্রথম থেকে একাদশ শ্রেণি পর্যন্ত মেধা তালিকার ভিত্তিতে প্রথম ৫০ জন শিক্ষার্থীর অভিভাবক এই বীমার আওতায় এসেছেন। ১৮ বছরের নিচে কারো বীমা করা যায় না বলে তাদের অভিভাবকদের নামে চালু করা হয়েছে। পর্যায়ক্রমে সব শিক্ষার্থীকেই এর আওতায় আনা হবে।’

পল্লী উন্নয়ন একাডেমি স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ শেখ শাহরিয়ার মোহাম্মদ জানান, ‘শিক্ষার্থীদের অর্থনৈতিক নিরাপত্তার কথা চিন্তা করেই এই উদ্যোগ নেয়া হয়েছে। এই কার্যক্রমে আরডিএকে সহযোগিতা করছে গ্রীণ ডেল্টা ইন্সুরেন্স কোম্পানী লিমিটেড।’

সম্পর্কিত বিষয়: