Joy Jugantor | online newspaper

বগুড়া জেলা প্রশাসক গোল্ডকাপ

চ্যাম্পিয়ন টিম পাচ্ছে ট্রফি ও এক লাখ টাকা পুরস্কার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:১২, ১২ অক্টোবর ২০২১

আপডেট: ১৯:১৯, ১২ অক্টোবর ২০২১

চ্যাম্পিয়ন টিম পাচ্ছে ট্রফি ও এক লাখ টাকা পুরস্কার

মঙ্গলবার বগুড়ায় সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন জেলা প্রশাসক জিয়াউল হক।

নানা আয়োজনের মধ্যদিয়ে আগামী ১৬ অক্টোবর বগুড়ায় শুরু হবে জেলা প্রশাসক গোল্ডকাপ আন্তঃউপজেলা ফুটবল টুর্নামেন্ট। এবার টুর্নামেন্টে চ্যাম্পিয়ন টিম পাবে ট্রফি ও এক লাখ টাকা পুরস্কার। মঙ্গলবার বিকেলে জেলা প্রশাসক মো. জিয়াউল হক এক মতবিনিময় সভায় এ ঘোষণা দেন।

মতবিনিয়ময় সভার আয়োজন করে জেলা ক্রীড়া সংস্থা। এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. জিয়াউল হক। এসময় তিনি বলেন, জেলা ক্রীড়া সংস্থা বগুড়ায় সর্ববৃহৎ “জেলা প্রশাসক গোল্ডকাপ আন্তা:উপজেলা ফুটবল টুর্ণামেন্ট আয়োজন করতে যাচ্ছে এটা অত্যন্ত প্রশংসনীয় । সারা বিশ্বের ন্যায় বাংলাদেশেও করোনার প্রাদুর্ভাবের কারণে এর আগে টুর্ণামেন্টের আয়োজন করা সম্ভব হয়নি। করোনা পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় এ ধরণের একটি উদ্দ্যোগ সবাইকে অনুপ্রাণিত করে তুলবে।

তিনি আরো বলেন,  বিনোদনের মাধ্যমে তরুণ এবং যুব সমাজকে মাদক হতে বিরত রাখতে খেলাধূলায় উৎসাহিত করতে হবে। এ আয়োজন ভবিষ্যত প্রজন্মকে নেশা, সন্ত্রাস, মাদক ও জঙ্গীবাদ থেকে দূরে রাখতে বড় ভূমিকা পালন করবে।

সভায় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মাসুম আলী বেগ, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি নিলুফা ইয়াছমিন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু সুফিয়ান সফিক, জেলা ক্রীড়া সংস্থার অতিরিক্ত সাধারণ সম্পাদক ও টুর্নামেন্ট পরিচালনা কমিটির সদস্য সচিব সুলতান মাহমুদ রনি, জেলা ক্রীড়া অফিসার মাসুদ রানা, জেলা ক্রীড়া সংস্থার সদস্য মাশরাফি হিরো, জামিলুর রহমান জামিলসহ প্রমুখ।

এবার নক আউট পদ্ধতি বগুড়া জেলার ১২টি উপজেলা খেলায় অংশ নিবে। উদ্বোধনী খেলায় অংশ গ্রহন করবে কাহালু উপজেলা ও ধুনট উপজেলা ফুটবল দল। প্রতিটি দল এবার নিজ উপজেলার বাহিরে দেশি-বিদেশী বহিরাগত ৫ জন খেলোয়াড়কে তাদের দলে অন্তর্ভুক্ত করার সুযোগ পাবে। টুর্নামেন্টে চ্যাম্পিয়ন দলকে নগদ ১ লক্ষ টাকা ও চ্যাম্পিয়ন ট্রফি এবং রানার আপ দলকে নগদ ৫০ হাজার টাকা ও রানার আপ ট্রফিসহ ব্যক্তিগত অর্জনের পুরষ্কার দেয়া হবে। এছাড়াও প্রতিদিনের খেলায় প্লেয়ার অব দ্যা ম্যাচ, টুর্নামেন্টের সেরা খেলোয়াড়, সেরা গোলরক্ষক পুরস্কার দেয়া হবে। অংশগ্রহণকারী প্রতিটি দলকে ম্যাচ ফি বাবদ ১০ হাজার টাকা করে জেলা ক্রীড়া সংস্থা হতে প্রদান করা হবে বলেও জানান।

টুর্নামেন্টে অংশগ্রহণকারী দলগুলো হলো, শিবগঞ্জ উপজেলা, সোনাতলা উপজেলা, আদমদীঘি উপজেলা, দুপচাঁচিয়া উপজেলা, বগুড়া সদর উপজেলা, কাহালু উপজেলা, নন্দীগ্রাম উপজেলা, শেরপুর উপজেলা, ধুনট উপজেলা, গাবতলী উপজেলা, সারিয়াকান্দি উপজেলা ও শাজাহানপুর উপজেলা ফুটবল দল।

অনুষ্ঠানে খেলায় অংশগ্রহণকারী প্রতিটি দলের প্রতিনিধিদের হাতে নিজ নিজ দলের আলাদা আলাদা পোশাক ও ৪টি করে ফুটবল তুলে দেন জেলা প্রশাসক জিয়াউল হক। এবারের খেলায় সবচেয়ে ভাল সংবাদ পরিবেশনকারী সাংবাদিককে পুরষ্কৃত করা হবে বলেও জানানো হয়েছে।