Joy Jugantor | online newspaper

নানা গুঞ্জনে বন্দি মেসি

ডেস্ক রির্পোট

প্রকাশিত: ১৬:০৯, ১৫ মার্চ ২০২৩

নানা গুঞ্জনে বন্দি মেসি

লিওনেল মেসি

কী অপেক্ষা করছে লিওনেল মেসির ক্লাব ক্যারিয়ারের ভাগ্যে? তিনি কি পিএসজিতেই থাকবেন, নাকি পাড়ি জমাবেন অন্য কোথাও? মৌসুমের সময় যত ফুরিয়ে আসছে, এই প্রশ্নগুলো ততই বড় হচ্ছে। গজাচ্ছে গুঞ্জনের নতুন নতুন ডালপালা। সত্যিকার অর্থেই মেসি এখন নানা গুঞ্জনের বেড়াজালে বন্দি।

আগামী জুনেই শেষ হয়ে যাচ্ছে পিএসজির সঙ্গে মেসির চুক্তির মেয়াদ। এরপরই মেসি হয়ে যাবেন স্বাধীন এজেন্ট বা মুক্ত খেলোয়াড়। যেতে পারবেন যেখানে খুশি। এতদিন ধরে শোনা যাচ্ছিল মেসির সঙ্গে চুক্তি নবায়ন করতে চায় পিএসজি। ফরাসি ক্লাবটি মেসিকে চুক্তি নবায়নের প্রস্তাবও দিয়েছে বারকয়েক। গণমাধ্যমের খবর অনুযায়ী, চুক্তির খসড়া তৈরির পর দুই পক্ষের বৈঠকও হয়েছে। কিন্তু চুক্তির শর্ত মনমতো না হওয়ায় মেসি চুক্তি নবায়নে ‘হ্যাঁ’ বলেননি। এরই মধ্যে দৃশ্যপটটা পালটে গেছে।

গণমাধ্যম সূত্রেই খবর, বায়ার্ন মিউনিখের কাছে হেরে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের স্বপ্ন গুঁড়িয়ে যাওয়ায় ক্লাব পিএসজিই নাকি এখন উলটো মোড় নিয়েছে! ফরাসি চ্যাম্পিয়নরা নাকি মেসির সঙ্গে আর চুক্তি নবায়ন করতে ইচ্ছুক নয়। ফ্রান্সের জনপ্রিয় পত্রিকা লেকিপ এমনই খবর দিয়েছে। এই লেকিপেরই বরাত দিয়ে আর্জেন্টিনার জনপ্রিয় টিওয়াইসি স্পোর্ত দিয়েছে নতুন আরেক খবর, মেসি নাকি বড় অঙ্কের প্রস্তাব পেতে যাচ্ছেন যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারের (এমএলএস) ক্লাব থেকে। 

অনেক আগে থেকেই গুঞ্জন আছে, এমএলএসের দল ইন্টার মায়ামি মেসিকে দলে টানতে মরিয়া। ক্লাবটির মালিক ইংল্যান্ডের সাবেক অধিনায়ক ডেভিড বেকহাম নাকি মেসিকে প্রস্তাব দিয়েও রেখেছেন। ধারণা করা হচ্ছে, বেকহামের ক্লাব থেকেই আনুষ্ঠানিকভাবে প্রস্তাবটি আসতে যাচ্ছে মেসির কাছে। টিওয়াইসি স্পোর্ত লিখেছে, ‘মেসির ভবিষ্যৎ এখন অনিশ্চিত। তবে লেকিপ জানিয়েছে, এমএলএস থেকে দুর্দান্ত একটা প্রস্তাব পেতে যাচ্ছেন মেসি।’

গুঞ্জন আছে সৌদি প্রো লিগের দল, ক্রিশ্চিয়ানো রোনালদোর আল নাসরের প্রতিদ্বন্দ্বী ক্লাব আল ইত্তিহাদে যোগ দেওয়া নিয়েও। আল ইত্তিহাদও বিশাল অঙ্কের টাকা দিয়েই বিশ্বকাপজয়ী মেসিকে দলে ভেড়াতে মরিয়া। এরই মধ্যে নতুন আরেক গুঞ্জন, বার্সেলোনার নতুন কোচ জার্ভি হার্নান্দেজও দলে পেতে চাইছেন নিজের সাবেক সতীর্থকে। আনসু ফাতির বিকল্প হিসেবে জাভি নাকি চার জনের একটা তালিকা করেছেন। জাভির পছন্দের সেই চার জনের তালিকার একটি নাম মেসি। ওদিকে ম্যানচেস্টার সিটির স্প্যানিশ কোচ পেপ গার্দিওলাও নাকি দ্বিতীয়বারের মতো প্রিয় শিষ্যের সঙ্গে জুটি বাঁধতে চাচ্ছেন। মেসিকে দলে নেওয়ার জন্য তিনি ম্যান সিটির একজন খেলোয়াড়কে বিক্রি করে দেওয়ার পরিকল্পনাও হাতে নিয়েছেন বলে খবর!

এখন কি করবেন মেসি? সবকিছু চূড়ান্ত হওয়ার আগ পর্যন্ত কিছুই বলা যাবে না।