Joy Jugantor | online newspaper

মেসেঞ্জারে দীর্ঘ ভয়েস রেকর্ডও পাঠানো যাবে

ডেস্ক রিপোর্ট 

প্রকাশিত: ১১:২২, ১০ ফেব্রুয়ারি ২০২২

মেসেঞ্জারে দীর্ঘ ভয়েস রেকর্ডও পাঠানো যাবে

মেসেঞ্জারে দীর্ঘ ভয়েস রেকর্ডও পাঠানো যাবে-ফাইল ছবি

মেসেঞ্জারে রেকর্ড পাঠানোর সুবিধা এখনও আছে। তবে সেটা এক মিনিটের মধ্যে সীমাবদ্ধ। মেসেঞ্জার অ্যাপে ভয়েস মেসেজ পাঠানোর সময় ৩০ মিনিট পর্যন্ত করার সিদ্ধান্ত নিয়েছে ফেসবুক।

ফেসবুকের মূল প্রতিষ্ঠান মেটা জানিয়েছে, মেসেঞ্জারে ভয়েস রেকর্ডিং নিয়ন্ত্রণের সুবিধা যুক্ত করা হবে। এতে গ্রাহকেরা বিভিন্ন জনের কাছে বার্তা পাঠানোর আগে পূর্বরূপ বা প্রিভিউ দেখতে পাবেন এবং প্রয়োজনবোধে বার্তা থামাতে বা পজ করতে পারবেন।

টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়েছে, ফেসবুক তার গ্রাহকদের মেসেঞ্জার অ্যাপে ৩০ মিনিট পর্যন্ত ভয়েস মেসেজ পাঠানোর সুযোগ দিতে যাচ্ছে। এখন সর্বোচ্চ ১ মিনিট পর্যন্ত ভয়েস মেসেজ পাঠানো যায়। 

সোশ্যাল মিডিয়া জায়ান্টটি জানিয়েছে, গ্রাহকেরা চাইলে রেকর্ডিং মুছে ফেলতে পারবেন অথবা রেকর্ডিং চালিয়ে যেতে পারবেন। ভয়েস রেকর্ডিং নিয়ন্ত্রণের সুবিধাগুলো একটি সাউন্ডবার চিত্রের মতো দেখা যাবে। বিরতি দেওয়া বা পুনরায় রেকর্ড শুরু করা অপশনগুলো সাউন্ডবারের বাম দিকে অথবা সবচেয়ে উপযুক্ত স্থানে রাখা হতে পারে। আর মুছে ফেলা কিংবা শিপ বোতামগুলো সাউন্ডবার চিত্রের নিচে থাকতে পারে। 

এর আগে মেসেঞ্জারে ‘ভ্যানিস মোড’ যুক্ত হয়েছে। এই মোডে পাঠানো বার্তাগুলো গ্রাহক দেখার পরে অদৃশ্য হয়ে যাবে। গ্রাহকেরা চাইলে মেম, জিআইএফ, স্টিকার এবং প্রতিক্রিয়াও ভ্যানিস মোডে পাঠাতে পারছেন।