Joy Jugantor | online newspaper

‘শেখ হাসিনাকে নৌকা উপহার দিলে উন্নয়ন উপহার পাবেন’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০২:৪৫, ২৬ জানুয়ারি ২০২৩

আপডেট: ০৪:১৫, ২৬ জানুয়ারি ২০২৩

‘শেখ হাসিনাকে নৌকা উপহার দিলে উন্নয়ন উপহার পাবেন’

ছবি- জয়যুগান্তর।

আপনারা শেখ হাসিনাকে নৌকা উপহার দিলে উন্নয়ন উপহার পাবেন বলে মন্তব্য করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এ্যাড. জাহাঙ্গীর কবির নানক। 

আওয়ামী লীগের শীর্ষ এ নেতা বলেন, ‘আগামী ১ ফেব্রুয়ারি ১৪৩ ভোট কেন্দ্র প্রায় ৪ লাখ মানুষ ভোটা প্রোয়গ করবে। এক অপ্রত্যাশীত উপনির্বাচন আপনাদের  মাথার ওপর চাপিয়ে দেওয়া হয়েছে। একাদশ নির্বাচনের মাত্র ১১ মাস আগে এই আসনে নির্বাচিত সংসদ সদস্য চার বছর সব সুবিধা ভোগ করেপদত্যাগ করলেন। 

বিএনপি-জামাত শেখ হাসিনার সরকার উৎখাতে সবরকম ষড়ষড়যন্ত্র করে যাচ্ছে । এই সরকারকে দেশি-বিদেশি সবরকম ষড়যন্ত্র মোকাবেলা করতে হয়েছে। মুখ থুবড়ে  পড়া এক বাংলাদেশের দায়িত্ব নিয়েছিলেন শেখ হাসিনা। বিএনপি-জামাত জোট ক্ষমতা ছাড়ার পর দেশে চিকিৎসা,সড়ক ও বিদ্যুৎ কিছুই ছিলনা। সেই সময় মানুষ স্বপ্ন দেখা বাদ দিয়েছিলেন। শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ উন্নয়নের রোল মডেল।

২০১৪ সালেও নারকীয় তাণ্ডব চালিয়েছে বিএনপি-জামাত। আন্দোলনের নামে হাজার হাজার যানবাহন পুড়িয়েছে, হত্যা করেছে শত শত মানুষ। তাদের তাণ্ডব থেকে সরকারি অফিসও বাদ যায়নি। আইনশৃঙ্খলা রক্ষাবাহিনি পুলিশ ও বিজিবি পিটিয়ে হত্যা করেছে এই সন্ত্রাসীরা। বগুড়ার মমতাজ ভাইয়ের বাড়ি ও পুলিশ স্টেশন বাদ যায়নি। সেই পরিস্থিতিও নিয়ন্ত্রণ করেছে শেখ হাসিনা।

আপনারা যারা বিভিন্ন পেশা থেকে এই সভায় এসেছেন, এটি নির্বাচনে আমার প্রতিপক্ষ কারা। যদি বিএনপি, জামাত বা লাঙ্গল হতো তাহলে আমার কোন কথা ছিলোনা। ১৯৭৩ সালের পর এবার সুবর্ণ সুযোগ হয়েছে নৌকাকে নির্বাচিত করার। একজন সংসদ নির্বাচিত হওয়ার পর রাগেবুল আহসান রিপু বগুড়ায় স্থিতশীলতা ও শান্তির সুবাতাস নিয়ে আসবেন। আপনাদের সবার  জন্য এই নির্বাচন গুরুত্বপূর্ণ।’

কেন্দ্রীয় এ আওয়ামী লীগ নেতা আরও বলেন, ‘নেত্রী শেখ হাসিনার নির্দেশ ছাড়া আমি বগুড়ায় আসিনি। শেখ হাসিনা চেয়েছেন তার মনোনীত প্রার্থীকে আপনারা নির্বাচিত করবেন। আগের যেকোন সময়ের চেয়ে আওয়ামী লীগ এবার ঐকবদ্ধ।  রংপুর সিটির করপোরেশনে মেয়র নির্বাচন সারাদেশের আওয়ামী লীগের জন্য বার্তা। খারাপ ফলাফল ও ব্যর্থতার জন্য রংপুর জেলা ও মহানগর কমিটি বিলুপ্ত করা হয়েছে। সব কিছু শেখ হাসিনার কাছে নখ দর্পনে আছে। আপনারা শেখ হাসিনাকে নৌকা উপহার দিলে উন্নয়ন উপহার পাবেন। পাশাপাশি  বিশ্ববিদ্যালয়, বেতার ও অর্থনৈতিক অঞ্চল হবে বগুড়ায়। আপনারা পেশাজীবিরা যেই পেশায় রয়েছেন নৌকায় ভোট দেওয়ার জন্য সবাইকে অনুরোধ করবেন।’ 

বগুড়া-৬ (সদর) আসনের উপনির্বাচনে নৌর্কা মার্কার পক্ষে জেলা আওয়ামী লীগের আয়োজনে পেশাজীবীদের নিয়ে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক এসব কথা বলেন। বুধবার বিকেল ৫ টার দিকে বগুড়া জেলা পরিষদ অডিটোরিয়ামে এ মতবিনিময় সভার আয়োজন করা হয়। 

বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু এ সভায় সভাপতিত্ব করেন। এসময় অন্যানদের মধ্যে বক্তব্যে রাখেন, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি ম. আব্দুর রাজ্জাক, কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য সাখাওয়াত হোসেন সফিক, বগুড়া জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ডা. মকবুল হোসেন মুকুল, এ্যাড. আব্দুল মতিন, যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুর রহমান দুলু ও  সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ শাহাদৎ আলম ঝুনু। পুরো আয়োজনের সঞ্চালনা করেন জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আল রাজি জুয়েল।

মতবিনিময় সভায় অন্যানদের মধ্যে বগুড়া জেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক নাসরিন রহমান সীমা, সদস্য রুমানা আজিজ রিংকি উপস্থিত ছিলেন।