Joy Jugantor | online newspaper

বগুড়ায় বাজার নিয়ন্ত্রণে ভ্রাম্যমাণ আদালত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৩:৫৩, ১৫ আগস্ট ২০২২

বগুড়ায় বাজার নিয়ন্ত্রণে ভ্রাম্যমাণ আদালত

ভ্রাম্যমাণ আদালতের অভিযান।

বগুড়ায় বাজার নিয়ন্ত্রণে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়েছে। সোমবার বিকেল ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত এই অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে শহরের নুরানী মোড়, রাজাবাজার ও ফতেহ আলী বাজারে ৩ ব্যবসা প্রতিষ্ঠানে ১৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে এই জরিমানা করা হয়। 

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জান্নাতুল নাইম। এসময় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বগুড়ার সহকারী পরিচালক ইফতেখারুল আলম রিজভী উপস্থিত ছিলেন।

এছাড়াও আইনশৃঙ্খলা রক্ষায় জেলা ও এপিবিএন পুলিশের সদস্যরা অভিযানে সহযোগিতা করেন। 

জেলা প্রশাসন তাদের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, শহরের নুরানী মোড়ের আজাদ গ্রুপে সয়াবিন তেলের ক্রয় রশিদ এবং স্টকে থাকা তেলের হিসেব ঠিকভাবে দেখাতে না পারায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এরপরে রাজাবাজারের ফজলু স্টোরে সয়াবিন তেলের গায়ে থাকা সর্বোচ্চ বিক্রিয় মূল্যের দামের চেয়ে বেশি দাম রাখায় ১ হাজার টাকা এবং  ফতেহ আলী বাজারে মেসার্স সেকেন্দার চাল ভান্ডারে প্রদর্শন করা দামের চেয়ে চালের দাম বেশি চাওয়ায় ২ হাজার টাকা জরিমানা করা হয়। 

বগুড়া জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জান্নাতুল নাইম জানান, বাজার পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে এই অভিযান চালানো হয়েছে। অসাধুভাবে কেউ বাজার অস্থিতিশীল করার চেষ্টা করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে।