Joy Jugantor | online newspaper

কারাগারে বসে পরীক্ষা

ডেস্ক রির্পোট

প্রকাশিত: ০১:৫০, ১ মে ২০২৩

কারাগারে বসে পরীক্ষা

প্রতিকী ছবি।

গোপালগঞ্জে কারাগারে বসে দাখিল পরীক্ষায় অংশ নিয়েছে আরমান মোল্লা নামে এক পরীক্ষার্থী। রোববার মাদ্রাসা বোর্ডের অধীনে ও গোপালগঞ্জ মহিলা কামিল মাদ্রাসার তত্ত্বাবধানে গোপালগঞ্জ জেলা কারাগারে বসে পরীক্ষা দিচ্ছে সে।

আরমান মোল্লা (১৫) গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার উজানী গ্রামের আব্দুল কুদ্দুস মোল্লার ছেলে এবং উজানী আজিজিয়া মাদ্রাসার ছাত্র।

বিষয়টি নিশ্চিত করেছেন গোপালগঞ্জ জেলা কারাগারের তত্ত্বাবধায়ক আল মামুন। তিনি জানান, আরমান মোল্লা কারাগারে বসে দাখিল পরীক্ষা দিচ্ছে। তার বিরুদ্ধে চুরিসহ একাধিক মামলা রয়েছে। সে কারাগারে আসার পর তাদের পক্ষ থেকে আদালতে আবেদন করা হয়। পরে মাদ্রাসা বোর্ডের পক্ষ থেকে আমাদের চিঠি দেওয়া হয়। ওই পরীক্ষার্থীর পরীক্ষা নিয়ে খাতাপত্র বোর্ডে পাঠানোর জন্য। পরীক্ষা চলাকালীন একজন মাদ্রাসাশিক্ষক, জেলা পুলিশের দুই সদস্য, জেলা মাধ্যমিক শিক্ষা অফিসের কর্মকর্তা ও ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে সুন্দরভাবে তার পরীক্ষা নেওয়া হয়েছে।

গোপালগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি)  মো. গোলাম কবির বলেন, আদালতের নির্দেশ ও কারাবিধি মেনে আরমান মোল্লার পরীক্ষা নেওয়া হচ্ছে। পরীক্ষা নিতে কোনো সমস্যা হয়নি। আমরা সুন্দরভাবে তার পরীক্ষা নিতে পেরেছি।