Joy Jugantor | online newspaper

ইসলামাবাদে ইমরান, বাসভবনে পুলিশি অভিযান

ডেস্ক রির্পোট

প্রকাশিত: ২৩:২৪, ১৮ মার্চ ২০২৩

ইসলামাবাদে ইমরান, বাসভবনে পুলিশি অভিযান

ফাইল ছবি ।

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান নির্বাচন কমিশনের করা তোশাখানা মামলায় হাজিরা দিতে রাজধানী ইসলামাবাদে গেছেন। অন্যদিকে পাঞ্জাব পুলিশ তার বাসভবনে অভিযান চালাচ্ছে। 

পাকিস্তানি সংবাদমাধ্যগুলো জানাচ্ছে, আজ শনিবার লাহোরর জামান পার্কের বাসভবন থেকে ফেডারেল রাজধানী ইসলামাবাদে যান সাবেক প্রধানমন্ত্রী। সেখানে অতিরিক্ত জেলা ও দায়রা জজ (এডিএসজে) জাফর ইকবালের আদালতে হাজির হওয়ার কথা রয়েছে তার। 

কয়েক দফা গরহাজির থাকার পর তোশাখানা মামলায় প্রথমবারের মতো সশরীরে হাজিরা দিতে যান পিটিআই চেয়ারম্যান ইমরান খান। এর আগে শুক্রবার আদালত জানান, শনিবার আদালতে হাজির না হলে তার বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ আনা হবে। 

ডনের খবরে বলা হয়েছে, এদিন পিটিআই চেয়ারম্যান যখন ইসলামাবাদের পথে ছিলেন, তখন লাহোরে তার জামান পার্কের বাসভবনে অভিযানে যায়। টুইটারে দেওয়া পোস্টে তিনি চলমান পুলিশি অভিযানের নিন্দা করেছেন।

সম্পত্তির ঘোষণায় উপহারের বিবরণ গোপন করার অভিযোগে (তোশাখানা) পাকিস্তানের নির্বাচন কমিশন (ইসিপি) দায়ের করা মামলায় অতিরিক্ত জেলা ও দায়রা জজ জাফর ইকবালের আদালতে হাজিরা দিতে ইসলামবাদ পৌঁছেন পিটিআই নেতা। 

এক টুইটে ইমরান খান বলেন, পাঞ্জাব পুলিশ জামান পার্কে আমার বাড়িতে হামলা চালিয়েছে, যেখানে বুশরা বেগম (তার স্ত্রী) একা আছেন।

ইমরান খান প্রশ্ন তুলেছেন, কোন আইনে তারা এসব করছে? তিনি অভিযোগ করেন, এটি লন্ডন পরিকল্পনার (লন্ডনে রয়েছেন সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ) অংশ। কারণ তারা চায় আমাকে সরিয়ে পলাতক নওয়াজ শরিফকে ক্ষমতায় আনতে।