Joy Jugantor | online newspaper

পূজা দিয়ে নুসরাত বললেন, ‘এটা আমার সৌভাগ্য’

ডেস্ক রির্পোট

প্রকাশিত: ১০:২৪, ১৯ আগস্ট ২০২২

আপডেট: ১০:২৪, ১৯ আগস্ট ২০২২

পূজা দিয়ে নুসরাত বললেন, ‘এটা আমার সৌভাগ্য’

সংগৃহীত।

হিন্দু ধর্মাবলম্বীদের অন্যতম উৎসব জন্মাষ্টমী। এটি মূলত কৃষ্ণের জন্মদিন হিসেবে উদযাপিত হয়। গতকাল বৃহস্পতিবার (১৮ আগস্ট) পালিত হয়েছে উৎসবটি। এদিন হিন্দু ধর্মাবলম্বীদের সঙ্গে আনন্দচিত্তে পূজা দিয়েছেন টলিউডের জনপ্রিয় নায়িকা ও সংসদ সদস্য নুসরাত জাহান।

পশ্চিমবঙ্গের বসিরহাটের লোকসভা সংসদ সদস্য নুসরাত। তাই সেখানকার বিভিন্ন আয়োজনে হাজির থাকেন তিনি। বৃহস্পতিবার জন্মাষ্টমীর দিনে কচুয়া লোকনাথ ধামে গিয়েছিলেন অভিনেত্রী। এরপর লোকনাথ মূর্তির মাথায় জল ঢেলে পূজা দেন।

ভারতীয় গণমাধ্যম থেকে জানা গেল, জন্মাষ্টমীতে লক্ষাধিক ভক্তের আগমন ঘটেছে লোকনাথ ধামে। তাদের যাতে কোনো অসুবিধা না হয়, সেটা তদারকি করার জন্যই নুসরাত সেখানে গিয়েছিলেন। শুধু পূজা নয়, ভোগ রান্নায়ও হাত লাগিয়েছেন অভিনেত্রী। এরপর তা নিজ হাতে ভক্তদের হাতেও তুলে দেন।

২০১৯ সালে লোকনাথ ধামে ভিড়ের মধ্যে কয়েকজনের মৃত্যু এবং বহু মানুষ আহত হয়। সে কারণে এবার নুসরাত নিজে গিয়ে দেখাশোনা করেছেন। এছাড়া করোনার কারণে মাঝে দু’বছর এখানে পূজা বন্ধ ছিল। ফলে এবার মানুষের সংখ্যাও ছিল বেশি।

নুসরাত জানান, তার কাছে মানবধর্মই আসল ধর্ম। সবার সঙ্গে আনন্দ নিয়ে পূজা দেওয়া, ভোগ রান্না করা তার জন্য সৌভাগ্যের বলে মনে করেন অভিনেত্রী। নুসরাত বলেন, ‘লোকনাথ বাবার কাছে সকলের মঙ্গল কামনার পাশাপাশি ভক্তদের জন্য ভোগ রান্না করাটা আমার কাছে অত্যন্ত সৌভাগ্যের ব্যাপার।’

উল্লেখ্য, এর আগেও একাধিকবার বিভিন্ন মন্দিরে পূজা দিয়েছেন নুসরাত। যদিও এসব নিয়ে কটূ কথা শুনতে হয়। তবে তা পরোয়া করেন না অভিনেত্রী। সম্প্রীতিই তার কাছে মুখ্য।