Joy Jugantor | online newspaper

জাতীয় শোক দিবসে 

বগুড়ায় পৌর পূজা উদযাপন পরিষদের সভা ও বিশেষ প্রার্থণা

নিজস্ব প্রতিবেদক 

প্রকাশিত: ১৯:৩৬, ১৫ আগস্ট ২০২২

বগুড়ায় পৌর পূজা উদযাপন পরিষদের সভা ও বিশেষ প্রার্থণা

সভা ও বিশেষ প্রার্থণা।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বগুড়ায় বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ বগুড়া পৌর কমিটির আয়োজনে শোক আলোচনা সভা ও বিশেষ প্রার্থণা অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিকেলে শহরের সাতমাথা সনাতন ধর্ম মন্দিরে  এ আয়োজন করা হয়।

এছাড়াও শোক দিবসের আলোচনা পরবর্তী আগামী ১৯শে আগস্ট আসন্ন শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী উৎসব সুষ্ঠুভাবে উদযাপনের লক্ষ্যেও সভায় গুরুত্বপূর্ণ আলোচনা করা হয়।

সভায় সংগঠনের সভাপতি পরিমল প্রসাদ রাজ তার বক্তব্যে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর নেতৃত্বে অর্জিত হয়েছে আমাদের এই স্বাধীনতা। ১৯৭৫ সালের ১৫ই আগস্ট রাতের আঁধারে নির্বিচারে জাতির পিতাসহ তার পরিবারের সদস্যদের যেভাবে হত্যা করা হয়েছিল সেই অপূরণীয় ক্ষতি আজও বাঙালি জাতি বয়ে বেড়াচ্ছে। 

তিনি বলেন জাতির পিতার আদর্শকে বুকে লালন করে দেশের অগ্রযাত্রায় ঐক্যবদ্ধভাবে ভূমিকা রাখতে হবে তবেই গড়ে উঠবে বঙ্গবন্ধু স্বপ্নের সোনার বাংলা। 

এছাড়াও আসন্ন জন্মাষ্টমী উৎসব সুষ্ঠুভাবে উদযাপনের নিমিত্তে তিনি সংগঠনের সকল সদস্যকে নিজ নিজ অবস্থান থেকে দায়িত্ব নিয়ে কাজ করার আহ্বান জানান। প্রশাসনের সাথে সমন্বয় করে সকল কর্মসূচী যেন শুরু থেকে শেষ পর্যন্ত সুষ্ঠুভাবে সম্পন্ন হয় সেই লক্ষ্যে তিনি নেতৃবৃন্দদের দিক-নির্দেশনা প্রদান করেন। 

সভায় অন্যান্যদের মাঝে আরও বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক ডেন্টিস্ট সুজিত কুমার তালুকদার, যুগ্ম সাধারণ সম্পাদক যথাক্রমে সাংবাদিক সঞ্জু রায় এবং মিথন রায়, সাংগঠনিক সম্পাদক শেখর রায়, কোষাধ্যক্ষ জীবন দাস, প্রচার ও প্রকাশনা সম্পাদক নীতি রঞ্জন সরকার, পূজা বিষয়ক সম্পাদক পার্থ চক্রবর্ত্তী, সহ-সাংস্কৃতিক সম্পাদক সুরঞ্জিত সরকার এবং কার্যনির্বাহী সদস্য শ্যামল দাস। এসময় উপস্থিত ছিলেন সংগঠনের সাংস্কৃতিক সম্পাদক চন্দন রায়, সদস্য যথাক্রমে সুদেব চন্দ্র দাস, পাপ্পু কুন্ডু, সবুজ বিশ^াস, প্রান্ত দাস, দিপু দাসসহ প্রমুখ। 

আলোচনা সভা শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৫ আগস্টে শহীদ তার পরিবারের সদস্যদের আত্মার শান্তি কামনাসহ দেশ ও দশের মঙ্গল কামনা করে বিশেষ প্রার্থণা করা হয়।