Joy Jugantor | online newspaper

ময়মনসিংহে কনসার্টে ভেঙ্গে পড়ল আমগাছ, নিহত ২

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ০৮:০৬, ২৬ ফেব্রুয়ারি ২০২১

ময়মনসিংহে কনসার্টে ভেঙ্গে পড়ল আমগাছ, নিহত ২

মল্লিকবাড়ি বাজার ক্ষুদ্র ব্যবসায়ী সমবায় সমিতির আয়োজনে বার্ষিক কনসার্টে আমগাছ ভেঙ্গে পড়ে।

ময়মনসিংহের ভালুকায় কানসার্টের গান শুনতে এসে মরা আমগাছ পড়ে দুজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও আটজন।

গতকাল বৃহস্পতিবার রাতে উপজেলার মল্লিকবাড়ি বাজারে গোহাটে ঘটনাটি ঘটে। 

নিহতরা হলেন– উপজেলার গোবদিয়া গ্রামের সূর্যত আলীর ছেলে নাছির উদ্দিন (৩৪) ও মল্লিকবাড়ি বাজারের পালপাড়ার মৃত আব্দুর রহমানের ছেলে শহিদ মিয়া (৩৫)। নিহত দুজনই পেশায় কাঠমিস্ত্রি ছিলেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, ঘটনার রাতে মল্লিকবাড়ি বাজারের গোহাটে মল্লিকবাড়ি বাজার ক্ষুদ্র ব্যবসায়ী সমবায় সমিতির আয়োজনে বার্ষিক কনসার্ট ও লটারি ড্রয়ের আয়োজন করা হয়। 

অনুষ্ঠান শুরুর দিকে মঞ্চের পাশে একটি পুরনো মরা আমগাছ হঠাৎ ভেঙে দর্শকদের ওপর পড়ে। এতে ঘটনাস্থলেই গাছের নিচে চাপা পড়ে ১০ জন আহত হন। 

আহত নাছির ও শহিদকে ভালুকা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক নাছিরকে মৃত ঘোষণা করেন। আহত শহিদকে ময়মনসিংহ মেডিক্যাল হাসপাতাল নেওয়ার পথে মারা যান।

এ ঘটনায় আহত আটজনকে স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। ঘটনার পরপরই আয়োজক কমিটি কনসার্ট ও লটারি ড্র অনুষ্ঠান বন্ধ ঘোষণা করে।

স্থানীয় ব্যবসায়ী আশারাফ উদ্দিন জানান, আমগাছটি অনেক বছর আগে মারা গেছে। দীর্ঘদিন ধরে মরা গাছটি দাঁড়িয়ে থাকায় গাছের গুঁড়ি রোদ-বৃষ্টিতে নষ্ট হয়ে যায়। ঘটনার সময় লোকজনের ভিড়ে গাছের একপাশে বেশি চাপ পড়ায় মনে হয় গাছটি ভেঙে গিয়ে এ দুর্ঘটনা ঘটে। 
 
মল্লিকবাড়ি বাজার ক্ষুদ্র ব্যবসায়ী সমবায় সমিতির সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম জানান, অনুষ্ঠান শুরু হওয়ার আগ মুহূর্তে এ দুর্ঘটনা ঘটে। এর পর সঙ্গে সঙ্গেই অনুষ্ঠান বন্ধ করে দেওয়া হয়।

ভালুকা মডেল থানার ওসি মোহাম্মদ মাইন উদ্দিন যুগান্তরকে জানান, মরা গাছ পড়ে দুজন নিহত হয়েছেন। এটি একটি দুর্ঘটনা। তাই নিহতদের পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে ময়নাতদন্ত ছাড়াই লাশ তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।