Joy Jugantor | online newspaper

বগুড়া সেন্ট্রাল হাইস্কুলে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় ও নবীনবরণ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০১:৫৪, ২৩ মার্চ ২০২৩

আপডেট: ০১:৫৫, ২৩ মার্চ ২০২৩

বগুড়া সেন্ট্রাল হাইস্কুলে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় ও নবীনবরণ

বুধবার বগুড়া সেন্ট্রাল হাইস্কুলে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন টি জামান নিকেতা

বগুড়া সেন্ট্রাল হাইস্কুলে ২০২২ সালের এসএসসি পরীক্ষার্থীদের বিদায়, নবীনবরণ ও বার্ষিক দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুরে প্রতিষ্ঠানের হলরুমে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক মো. জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি এস. এম. টি জামান নিকেতা।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, আজকের শিশুরা আগামী দিনের ভবিষ্যত। আগামী দিনে তোমাদেরকেই রাষ্ট্র পরিচালনার দায়িত্ব নিতে হবে। দেশে সু-শাসন প্রতিষ্ঠায় তোমাদেরই যোগ্য নাগরিক হিসেবে তৈরি হতে হবে। তবেই দেশ দূর্নীতি ও সন্ত্রাস মুক্ত হবে। বর্তমান সরকার শিক্ষা বান্ধব সরকার। শিক্ষা ক্ষেত্রে উন্নয়নের জন্য সরকার আন্তরিকভাবে কাজ করে যাচ্ছেন। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের অবহেলিত এলাকায় স্কুল প্রতিষ্ঠা করে হতদরিদ্র পরিবারের ছেলে-মেয়েদের পড়ালেখার সুযোগ সৃষ্টি করে এক যুগান্তকারী পদক্ষেপ গ্রহণ করেছেন। যার সুফল দেশের স্কুল কলেজের ছেলে-মেয়েরা ভোগ করে আসছে।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্মার্ট বাংলাদেশ বিনির্মানে কাজ করে যাচ্ছেন। তোমাদেরকে স্মার্ট বাংলাদেশের স্মার্ট নাগরিক হিসেবে গড়ে উঠতে হবে।

সহকারি প্রধান শিক্ষক মো. আসাদুস জামানের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের বিদ্যোৎসাহী সদস্য ও গাজী রিয়েল এষ্টেট এর চেয়ারম্যান নাসরিন সুলতানা। এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন শিক্ষক প্রতিমা রানী রায়, ম্যানিজিং কমিটির সদস্য মাহমুদুর রহমান রিজু, অভিভাবক সদস্য দিপক পালসহ প্রমুখ।

অনুষ্ঠানে বিদায়ী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়। এরপর এসএসসি বিদায়ী শিক্ষার্থীদের সাফল্য কামনা, প্রতিষ্ঠানের উন্নয়নসহ দেশ ও জাতির কল্যাণ কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।