Joy Jugantor | online newspaper

মাস সেরার দৌড়ে আফ্রিদি সঙ্গে আমিরাত ও নামিবিয়ার ক্রিকেটার 

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১২:১৪, ৭ মে ২০২৪

মাস সেরার দৌড়ে আফ্রিদি সঙ্গে আমিরাত ও নামিবিয়ার ক্রিকেটার 

মাস সেরার দৌড়ে আফ্রিদি সঙ্গে আমিরাত ও নামিবিয়ার ক্রিকেটার 

এপ্রিল মাসের সেরা পারফর্মার নির্বাচিত করার জন্য তিনজনকে মনোনয়ন দিয়েছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। পাকিস্তানি পেসার শাহিন আফ্রিদির সঙ্গে এই তালিকায় জায়গা পেয়েছেন দুই দেশের দুই ক্রিকেটার। তারা হলেন, নামিবিয়ার অধিনায়ক জেরার্ড এরাসমাস ও সংযুক্ত আরব আমিরাতের মোহাম্মদ ওয়াসিম।

ঘরের মাঠে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে নিউজিল্যান্ডকে আতিথেয়তা দেয় পাকিস্তান। সিরিজে চার ম্যাচে আট উইকেট নেন আফ্রিদি। দুবার ম্যাচ সেরার সঙ্গে সিরিজ সেরার পুরস্কারও জেতেন তরুণ এই বাঁহাতি পেস বোলার। এমন পারফরম্যান্সে জায়গা পেলেন মাস সেরার দৌড়ে।

মোহাম্মদ ওয়াসিম ব্যাট হাতে নজর কেড়েছেন এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) প্রিমিয়ার কাপে। ছয় ইনিংসে করেছেন ২৬৯ রান। তিনটি ফিফটির পাশাপাশি ফাইনালে ওমানের বিপক্ষে খেলেন ৫৬ বলে ১০০ রানের ইনিংস।

ওয়াসিম গত মাসে এসিসি প্রিমিয়ার কাপে দারুণ ব্যাটিং করেছেন। আসরের ফাইনালে তিনি ৬ চার ও ৭ ছয়ে ৫৬ বলে করেছেন ১০০ রান। এর আগে আরোও তিনটি চল্লিশোর্ধ্ব ইনিংস খেলেছেন এই আসরে। ওমান সফরে ব্যাট ও বল হাতে দারুণ ভূমিকা রেখেছেন নামিবিয়ার অলরাউন্ডার এরাসমাস। পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দুটি ম্যাচে তিনি ম্যাচসেরার পুরস্কার জিতেছেন।

এরাসমাস ওমানের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে দুটি ফিফটির দেখা পেয়েছেন। সবমিলিয়ে পাঁচ ইনিংসে করেছেন ১৪৫ রান। যেখানে রয়েছে ২৯ বলে ৬৪ রানের ম্যাচ জয়ী ইনিংস। পাশাপাশি বল হাতে নিয়েছেন আট উইকেট। সিরিজের সর্বোচ্চ উইকেটশিকারী বোলার ছিলেন এরাসমাস।