Joy Jugantor | online newspaper

খালেদা জিয়ার পাশে জাহিয়া-জাইফা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১১:৪৫, ২৭ জুন ২০২২

খালেদা জিয়ার পাশে জাহিয়া-জাইফা

ছবি : সংগৃহীত

অসুস্থ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার পাশে রয়েছেন জাহিয়া রহমান ও জাইফা রহমান। তারা দুইজনই খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর মেয়ে।

রোববার দুপুরে বেগম খালেদা জিয়ার গুলশানের বাসভবন ফিরোজায় আসেন তারা। এর আগে তারা যুক্তরাজ্য থেকে দেশে ফেরেন। জানা যায়, রোববার বিকেল পৌনে ৩টায় খালেদা জিয়ার বাসভবন ফিরোজায় আসেন জাহিয়া রহমান ও জাইফা রহমান। তবে বিষয়টি এড়িয়ে যান বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান। তিনি বলেন এমন কোনো তথ্য নেই তার কাছে।

রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ১৪ দিন চিকিৎসা শেষে শুক্রবার (২৪ জুন) বিকেলে গুলশানের বাসায় ফেরেন বিএনপি চেয়ারপারসন। শারীরিক জটিলতা থাকা সত্ত্বেও ওমিক্রন সংক্রমণ এড়াতে সাবেক প্রধানমন্ত্রীকে বাসায় নেওয়ার সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছে তার মেডিকেল বোর্ডের চিকিৎসকরা।

এ সময় চিকিৎসকরা জানান, বাসায় প্রতিনিয়ত মনিটরিংয়ে রাখা হবে। জটিলতা দেখা দিলে হাসপাতালে আনা হবে।

তারা জানান, খালেদা জিয়াকে রিং পরানোর পর নতুন সমস্যা সৃষ্টি হয়। সাইড ইফেক্টের কারণে চিকিৎসা দিতে জটিলতা সৃষ্টি হচ্ছে। তারমধ্যে করোনা সংক্রমণ শুরু হয়েছে। সংক্রমণ এড়াতে ঝুঁকি থাকা সত্ত্বেও খালেদা জিয়াকে বাসায় আনা হয়েছে। বাসায় তাকে প্রতিনিয়ত মনিটরিংয়ে রাখা হবে। জটিলতা দেখা দিলে হাসপাতালে আনা হবে। বিদেশে নিয়ে চিকিৎসা করালে হয়তো তিনি দ্রুত সুস্থ হয়ে উঠবেন।

৭৬ বছর বয়সী খালেদা জিয়া বুকে ব্যথা নিয়ে গত ১০ জুন গভীর রাতে বসুন্ধরায় এভারকেয়ার হাসপাতালে ভর্তি হন। পরে দ্রুত এনজিওগ্রাম করে তার হৃদযন্ত্রে একটি স্টেন্ট বসানো হয়। হাসপাতালের বিশেষ চিকিৎসক অধ্যাপক শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে একটি মেডিকেল বোর্ডের অধীনে চিকিৎসাধীন আছেন। একটি ব্লক অপসারণ করা হলেও খালেদা জিয়ার হৃদপিণ্ডে আরও দুইটি ব্লক ধরা পড়ার কথাও চিকিৎসকরা জানিয়েছেন।