Joy Jugantor | online newspaper

সাপাহারে নিরাপদ খাদ্য উৎপাদনে ৮ হাজার ব্যাগিং বিতরণ

সাপাহার(নওগাঁ)প্রতিনিধি

প্রকাশিত: ০৯:৪৮, ২৫ মে ২০২২

সাপাহারে নিরাপদ খাদ্য উৎপাদনে ৮ হাজার ব্যাগিং বিতরণ

ছবি- জয়যুগান্তর।

নওগাঁর সাপাহারে কৃষি সম্প্রসারণ বিভাগের উদ্যোগে উপজেলার দুইজন সফল কৃষকের মাঝে বিনামূল্যে  ৮ হাজার ব্যাগিং বিতরণ করা হয়েছে।গতকাল (২৫ মে) বুধবার সাপাহার বরেন্দ্র এগ্রো পার্কে বিকেল সাড়ে ৪ টার দিকে জেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা শামসুল ওয়াদুদ এই ব্যাগ বিতরণ কার্যক্রম শুরু করেন।

এসময় জেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা বলেন, কথায় আছে নিরাপদ খাদ্যই স্ব্যাস্থ্যসম্মত খাদ্য। খাদ্যের নিরাপত্তা ঠিক থাকলে দাম কোনো সমস্যা নয়। আর উৎপাদনের শুরু থেকেই যদি নেওয়া হয় নিরাপদ ব্যবস্থা তাহলে তো ভাবনার অবকাশই নেই। এ সূত্রগুলোই এখন নিয়ামক হয়ে উঠেছে আমের ‘ফ্রট ব্যাগিং’ পদ্ধতির।  ব্যাগিং করা আম স্বাদ ও গুণে থাকছে অটুট। তাই নওগাঁর আম আম এখন দেশের সীমানা ছাড়িয়ে চলে যাচ্ছে সুদূর ইউরোপের দেশগুলোতে। ফলে ‘ ব্যাগিং’ পদ্ধতি এ অঞ্চলের আম চাষিদের জন্য অপার সম্ভাবনার দুয়ার খুলে দিয়েছে। দেখাচ্ছে নতুন স্বপ্ন। সে কারনে আমাদেন কৃষি সম্প্রসারণ বিভাগের মাধ্যমে যে সমস্ত কৃষক নিরাপদ খাদ্য উৎপাদন নিয়ে কাজ করতেছে আমরা তাদের মাঝে এই ব্যাগ গুলো বিতরণ করছি। পর্যায়ক্রমে আমাদের ব্যাগ বিতরণ কার্যক্রম অব্যহত রাখবো।

সেখানে অন্যানদের মধ্যে উপস্থিত ছিলেন সাপাহার উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা শাপলা খাতুন ও মনিরুজ্জামান মনিরসহ সফল উদ্যোক্তা সোহেল রানা,সাখাওয়াত হোসেন প্রমুখ। 
 

Add