Joy Jugantor | online newspaper

৮ই মে থেকে জেলাভিত্তিক কর্মী সম্মেলন করবে ছাত্রদল

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১২:৩২, ৪ মে ২০২৪

৮ই মে থেকে জেলাভিত্তিক কর্মী সম্মেলন করবে ছাত্রদল

প্রতিকী ছবি।

সাংগঠনিক গতিশীলতা বৃদ্ধি, ভোটাধিকার ও মতপ্রকাশের স্বাধীনতা নিশ্চিত করার লক্ষ্যে চলমান লড়াইকে আরও বেগবান করতে দেশজুড়ে সকল জেলা ইউনিটের কর্মী সম্মেলন করবে জাতীয়তাবাদী ছাত্রদল। প্রথম পর্যায়ে আগামী ৮ই মে থেকে রাজশাহী বিভাগে ৪টি ধাপে এই কর্মী সম্মেলন অনুষ্ঠিত হবে।

এরমধ্যে আগামী ৮ই মে সিরাজগঞ্জ জেলায়, ৯ই মে রাজশাহী বিশ্ববিদ্যালয় ও রাজশাহী মহানগর-রাজশাহী জেলা এবং চাঁপাইনবাবগঞ্জ জেলায়, ১০ই মে নওগাঁ ও জয়পুরহাট জেলায় এবং ১১ই মে পাবনা জেলায় কর্মী সম্মেলন অনুষ্ঠিত হবে। শুক্রবার ছাত্রদলের দপ্তর সম্পাদক (সহ-সভাপতি পদমর্যাদা) মো. জাহাঙ্গীর আলম স্বাক্ষরিত এক বিবৃতিতে এসব তথ্য জানানো হয়। 

বিবৃতিতে বলা হয়, গণতন্ত্র, সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক সুবিচার প্রতিষ্ঠার সুমহান ব্রত নিয়ে সংগ্রামী পথচলা শিক্ষা, ঐক্য, প্রগতির ঝাণ্ডাবাহী সংগঠন জাতীয়তাবাদী ছাত্রদল।

ফ্যাসিস্ট শাসন ব্যবস্থার বিরুদ্ধে দীর্ঘ রক্তস্নাত সংগ্রামের বর্তমান পর্যায়ে সাংগঠনিক গতিশীলতা বৃদ্ধি, উৎপাদনমুখী শিক্ষাব্যবস্থা নিশ্চিতকরণ, সন্ত্রাসমুক্ত শিক্ষাঙ্গন ও সকল শিক্ষাপ্রতিষ্ঠানে অর্থপূর্ণ সহাবস্থান, শিক্ষাব্যবস্থা ধ্বংসকারী নতুন শিক্ষাক্রম বাতিলের দাবিতে এবং সর্বোপরি ৩১ দফার ভিত্তিতে গণতন্ত্র, ভোটাধিকার, মতপ্রকাশের স্বাধীনতা নিশ্চিত করার চলমান লড়াইকে আরও বেগবান করার লক্ষ্যে ছাত্রদলের সাংগঠনিক অভিভাবক বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সম্মতিক্রমে সংগঠনের সভাপতি রাকিবুল ইসলাম রাকিব ও সাধারণ সম্পাদক নাছির উদ্দীন নাছির দেশজুড়ে সকল জেলা ইউনিটের কর্মী সম্মেলন অনুষ্ঠানের সিদ্ধান্ত গ্রহণ করেছেন।

কর্মী সম্মেলনে ছাত্রদলের সভাপতি রাকিবুল ইসলাম রাকিব ও সাধারণ সম্পাদক নাছির উদ্দীন নাছির উপস্থিত থাকবেন বলেও বিবৃতিতে জানানো হয়।