Joy Jugantor | online newspaper

নওগাঁয় আবারো স্থগিত বিএনপির সমাবেশ

নওগাঁ প্রতিনিধি 

প্রকাশিত: ১৮:৫৯, ১৩ জানুয়ারি ২০২২

নওগাঁয় আবারো স্থগিত বিএনপির সমাবেশ

বিএনপির স্থায়ী কমিটির সিদ্ধান্ত মোতাবেক নওগাঁয় সমাবেশ স্থগিত করা হয়।

নওগাঁয় বিএনপির পূর্ব ঘোষিত কর্মসূচী স্থগিত করা হয়েছে। বুধবার রাত ১২টার দিকে এ কমূর্সচী স্থগিত করা হয়েছে বলে নিশ্চিত করেছেন জেলা বিএনপির আহ্বায়ক মাস্টার হাফিজুর রহমান। বৃহস্পতিবার বেলা ১১টা থেকে নওগাঁ শহরের নওযোয়ান মাঠে খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে বিএনপির সমাবেশ হওয়ার কথা ছিল।

কিন্তু নতুন ধরন ওমিক্রনসহ করোনাভাইরাসের সংক্রমণ বাড়তে থাকায় পূর্ব ঘোষণা অনুযায়ী বৃহস্পতিবার থেকে সারাদেশে বিধিনিষেধ জারি করেছে সরকার।

নওগাঁ জেলা বিএনপির আহ্বায়ক মাস্টার হাফিজুর রহমান বলেন, দেশব্যাপী ওমিক্রন করোনাভাইরাসের এর সংক্রমণ বেড়েছে। এ কারণে বিএনপির স্থায়ী কমিটির সিদ্ধান্ত মোতাবেক সারাদেশে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে পূর্ব ঘোষিত কর্মসূচী স্থগিত করা হয়েছে। পরবর্তী সময় ও তারিখ আগামী শুক্রবার (১৪ জানুয়া‌রি) সংবাদ সম্মেলন করে জানিয়ে দেওয়া হবে বলে জানান তিনি।

উল্লেখ্য, এর আগে গত ২৮ ডিসেম্বর খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে কর্মসূচী নিয়েছিল জেলা বিএনপি। কিন্তু একই স্থানে একইসময় বিএনপি, যুবলীগ ও ছাত্রলীগের সভা আহ্বায়ন করায় শান্তি-শৃঙ্খলা ভঙ্গের আশঙ্কায় ২৭-২৯ ডিসেম্বর পর্যন্ত নওগাঁ পৌর এলাকায় ১৪৪ ধারা জারি করে প্রশাসন। যার কারণে তখন সমাবেশ করতে পারেনি দলটি।

সমাবেশ করতে না দেওয়ায় ১৪৪ ধারা প্রতিবাদে গত ২৮ ডিসেম্বর সদর উপজেলার সান্তাহার সড়কে হোটেল মল্লিকা ইন এ সংবাদ সম্মেলন করেছে জেলা বিএনপি। সেখানে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপির স্থায়ী কমিটির সদস্য সাবেক মন্ত্রী গয়েশ^র চন্দ্র রায়, খালেদা জিয়ার উপদেষ্টা সাবেক মেয়র ও সাবেক সংসদ সদস্য মিজানুর রহমান মিনু, কেন্দ্রীয় বিএনপির বিভাগীয় সাংগঠনিক সম্পাদক সাবেক মন্ত্রী অ্যাডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলু, নওগাঁ জেলা বিএনপির আহ্বায়ক মাস্টার হাফিজুর রহমান, জেলা বিএনপির সাবেক সভাপতি ও পৌরমেয়র নজমুল হক সনি এবং সাবেক সাধারন সম্পাদক জাহিদুল ইসলাম ধলুসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।