Joy Jugantor | online newspaper

‘ভোট দিতে এসে দেখি কেন্দ্রের ভেতরে কোনো ভোটার নাই’

জয়পুরহাট প্রতিনিধি

প্রকাশিত: ১১:৫৯, ৮ মে ২০২৪

‘ভোট দিতে এসে দেখি কেন্দ্রের ভেতরে কোনো ভোটার নাই’

পূর্ব মাতাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে একজন ভোটার। ছবি

জয়পুরহাটে মঙ্গলবার (৭ মে) ভোর রাত থেকেই শুরু হয়েছে গুড়ি গুড়ি বৃষ্টি। তবে সকাল থেকে বৃষ্টি না হলেও আকাশ মেঘলা রয়েছে। আবার কোথাও দু-এক ফোটা বৃষ্টি পড়ছে। এদিকে সকাল ৮ টা থেকে শুরু হয়েছে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন। ভোট গ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত।  তবে সকাল ১০টা পর্যন্ত অধিকাংশ ভোট কেন্দ্রেই ভোটার উপস্থিতি খুবই কম।

পূর্ব মাতাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোট দিতে আসা ভোটার নজরুল ইসলাম বলেন, সকাল ১০টার দিকে ভোট দিতে এসে দেখি, কেন্দ্রের ভেতরে কোনো ভোটার নাই। মনে করেছিলাম ভোট দিতে কেন্দ্রে অনেক ভিড় হবে, এজন্য সকাল-সকাল ভোট দিতে এসেছি। এবারই প্রথম ভোট দিতে এসে এমন চিত্র দেখে অবাক হলাম।

মাতাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রের প্রিসাইডিং অফিসার ওয়াহেদুল্লা প্রামানিক বলেন, এই কেন্দ্রে মোট ১ হাজার ৬১৩ জন ভোটার রয়েছে। এর মধ্যে সকাল ১০টা পর্যন্ত ১৭টি ভোটার ভোট দিয়েছেন। সকাল থেকে গুড়ি গুড়ি বৃষ্টির পর মেঘলা আকাশ হওয়াতে ভোটার উপস্থিতি কম। আশা করছি বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতি বাড়বে।

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে জয়পুরহাটের কালাই, ক্ষেতলাল ও আক্কেলপুর এই তিনটি উপজেলায় নির্বাচন শুরু হয়েছে। নির্বাচনে তিন উপজেলায় চেয়ারম্যান পদে ১০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। আর পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ১৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

তিনটি উপজেলায় মোট ভোটার রয়েছে ৩ লাখ ৪০ হাজার ৭৬৯ জন। এরমধ্যে কালাই উপজেলায় এক লাখ ২২ হাজার ৭৩৬ জন, ক্ষেতলালে ৯৫ হাজার ১৯১জন ও আক্কেলপুর উপজেলায় এক লাখ ২২ হাজার ৮৮২ জন ভোটার রয়েছে। কালাইয়ে ৩৭টি, ক্ষেতলালে ৩০টি, আক্কেলপুরে ৪২টি সহ মোট ১০৯ টি কেন্দ্রে ভোটার ভোট প্রদান করবেন।

জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মো: ফজলুল করিম বলেন, প্রথম ধাপে আক্কেলপুর, কালাই ও ক্ষেতলাল উপজেলা পরিষদের নির্বাচন আজ অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে।