Joy Jugantor | online newspaper

বগুড়ায় শাপলা মার্কেটে আগুন, ১৫ দোকান ভস্মিভূত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:৩২, ৭ এপ্রিল ২০২৪

আপডেট: ২১:১৬, ৭ এপ্রিল ২০২৪

বগুড়ায় শাপলা মার্কেটে আগুন, ১৫ দোকান ভস্মিভূত

রবিবার সকালে বগুড়া শাপলা মার্কেটে অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

বগুড়ায় শাপলা মার্কেটে অগ্নিকাণ্ডে ১৫ দোকান ভস্মিভূত হয়েছে। রবিবার সকাল সাড়ে ৭ টার দিকে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে বগুড়ার তিনটি ফায়ার স্টেশনের আটটি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিভিয়ে ফেলে।

এছাড়াও আগুন নেভাতে ফায়ার সার্ভিসের এক সদস্য গুরুতর আহত হওয়ায় তাকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করানো হয়।  

মার্কেটের ব্যবসায়ীরা জানান, আগুন লাগা দোকানের বেশিরভাগ কাপড়ের। বাকিগুলো ছাপাখানার। সকাল সাড়ে ৭টার দিকে অগ্নিকাণ্ডের বিষয়টি টের পাওয়া যায়। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের লোকজন ঘটনাস্থলে আসে। তারা প্রায় এক ঘণ্টর চেষ্টার পর আগুন নিভিয়ে ফেলে। কিন্তু ততক্ষণে ১৫ দোকানের মালামাল পুড়ে যায়। 

কাপড় ব্যবসায়ী মাসুদ হোসেন জানান, শাপলা মার্কেটে প্রেস, কম্পিউটার, পোশাক ও সেলাই মেশিনের দোকান রয়েছে। মূলত পোশাকের দোকানসহ ১৫টি দোকানে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এসব দোকানে অর্ধকোটি টাকার উপরে মালামাল ছিল। ঈদের আগে এই আগুনের ঘটনায় ব্যবসায়ীরা পথে বসে যাবে। 

বগুড়া ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, রবিবার সকাল ৭ টা ৫৫ মিনিটে আগুন লাগার খবর আসে। এরপর ঘটনাস্থলে এসে আগুন নেভাতে কাজ শুরু করে ফায়ার কর্মীরা। পরে  বগুড়া সদরের চারটি এবং শাজাহানপুর ও কাহালু উপজেলার ফায়ার সার্ভিসের চারটি ইউনিট আগুন নিভাতে যোগ দেয়।

বগুড়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক মঞ্জিল হক জানান, আগুনের সূত্রপাত এখনো নিশ্চিতভাবে বলা যাচ্ছে না। প্রায় এক ঘণ্টা চেষ্টার পর আগুন নিভিয়ে ফেলা হয়। অগ্নিকাণ্ড ১৫টি দোকান ক্ষতিগ্রস্ত হয়েছে। তদন্ত সাপেক্ষে ক্ষতির পরিমাণ জানা যাবে।

তিনি আরও জানান, আগুন নেভাতে নূরজাত নামের এক ফায়ার সার্ভিস কর্মী আহত হয়। চিকিৎসার জন্য তাকে শজিমেক হাসপাতালে ভর্তি করা হয়েছে।