Joy Jugantor | online newspaper

মহাসড়কে ফ্লাইওভার দাবিতে বগুড়ায় মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৩:০০, ১৮ মার্চ ২০২৩

আপডেট: ০০:৪৫, ১৯ মার্চ ২০২৩

মহাসড়কে ফ্লাইওভার দাবিতে বগুড়ায় মানববন্ধন

ছবি: জয়যুগান্তর।

চলমান চার লেন প্রকল্পে বগুড়ার শেরপুরে ফ্লাইওভারের দাবিতে মানববন্ধন করেছেন স্থানীয় বাসিন্দারা। শনিবার সকাল সাড়ে ১১ টার দিকে বগুড়া-ঢাকা মহাসড়কের শেরপুর প্রেসক্লাবের সামনে এই কর্মসূচি পালন করা হয়। 

এ সময় বক্তারা বলেন, টাঙ্গাইলেন এ্যালেঙ্গা-হাটিকুমরুল রংপুর মহাসড়ক চারলেন উন্নতিকরণ কাজ চলছে।বাংলাদেশ সরকারের সাসেক সড়ক সংযোগ প্রকল্প-২ এই ফোর লেনের নকশায় বগুড়া মহাসড়কের সবচেয়ে ব্যস্ততম এলাকা বগুড়া সদরের মাটিডালি মোড়, বনানী মোড় এবং শেরপুর উপজেলার ধুনট মোড়ে ফ্লাই ওভার নির্মাণের অনুমোদন ছিল।

কিন্তু হঠাৎ করেই সাসেক প্রকল্প-২ কর্তৃপক্ষ তাদের নকশা থেকে ওই তিন স্থান থেকে ফ্লাইওভার নির্মাণের সিদ্ধান্ত বাতিল করেছে।

জনবহুল এলাকায় ও গুরুত্ব বিবেচনা করে শেরপুরে ফ্লাইওভার নির্মাণ এখন সময়ের দাবি। এখানে ফ্লাইওভার না হলে যেকোনো সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে। 

মানববন্ধনে উপস্থিত থেকে শেরপুর পৌরসভার মেয়র জানে আলম খোকা বলেন, ফ্লাইওভার না হলে আমাদের দীর্ঘ পথ ঘুরে যাতায়াত করতে হবে। প্রতিদিন শেরপুর সড়কের দুই পাশে অন্তর ৫ হাজার মানুষ পারাপার হয়। হাজার হাজার মানুষ এপাশ থেকে ওপাশা নামাজ পড়তে যাওয়া আসা করেন।

পশ্চিম পাশের ১৮টি মার্কেটের ১৮ হাজার দোকান মালিক ও কর্মচারী অসুবিধায় পরেবন। এই শেরপুর থেকে প্রতিদিন অন্তত ২০০ টন চাল ও ৮ টন ধান দেশের বিভিন্ন জেলায় সরবারহ করা হয়। ফ্লাইওভার ছাড়া এসব ব্যবসা হুমকিতে পড়বে।

দুর্ঘটনায় প্রাণহানি বাড়বে। শেরপুরের মানুষ শান্তুি প্রিয়। যদি ফ্লাইওভারের অভাবে এখানে অশান্তির তৈরি হয় এর দায়ভার তাদেরই নিতে হবে। 

মানববন্ধনে স্থানীয় মেয়রসহ স্থানীয় ব্যবসায়ী, শিক্ষক, শ্রমিকসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশগ্রহণ করেন।