Joy Jugantor | online newspaper

রাবিতে শিক্ষক-ছাত্রলীগের মধ্যে হাতাহাতি, স্থগিত সিন্ডিকেট সভা

রাজশাহী প্রতিনিধি

প্রকাশিত: ১৫:৫১, ৪ মে ২০২১

রাবিতে শিক্ষক-ছাত্রলীগের মধ্যে হাতাহাতি, স্থগিত সিন্ডিকেট সভা

ছবি: সংগৃহীত।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভা কেন্দ্র করে শিক্ষক ও ছাত্রলীগের মধ্যে হাতাহাতি হয়েছে। চাকরিপ্রত্যাশী ছাত্রলীগ নেতারা শিক্ষকদের গুলি করার হুমকি দিলে এ নিয়ে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

মঙ্গলবার সকাল দশটা থেকে সাড়ে দশটা পর্যন্ত দফায় দফায় হাতাহাতি হয়। উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহানের মেয়াদের শেষ সিন্ডিকেট সভা তার বাসভবনে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে দুর্নীতিবিরোধী শিক্ষকদের বাধার মুখে ১১টার দিকে সেই সভা স্থগিত করতে বাধ্য হয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

আগামী ৬ মে শেষ হবে উপাচার্য অধ্যাপক ড. এম আব্দুস সোবহানের মেয়াদ। তার আগে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সব কার্যক্রম বন্ধ ঘোষণা করেছেন দুর্নীতিবিরোধী শিক্ষকেরা।

এরইমধ্যে আজ সকালে সিন্ডিকেট সভা করতে চাইলে তা প্রতিহত করতে মূল ফটকে অবস্থান নেন তারা। এসময় চাকরিপ্রত্যাশী ছাত্রলীগ নেতারা উপাচার্যের পক্ষে অবস্থান নেযন। এ নিয়ে শুরু হয় দুপক্ষের মধ্যে কথা-কাটাকাটি।

সেসময় ছাত্রলীগকে নিবৃত্ত করতে প্রক্টর অধ্যাপক লুৎফর রহমানকে অনুরোধ করেন শিক্ষকেরা।

এক পর্যায়ে পুলিশ ও প্রক্টরিয়াল বডির উপস্থিতিতেই শিক্ষকদের সঙ্গে ধাক্কাধাক্কিতে জড়িয়ে পড়েন ছাত্রলীগের নেতাকর্মীরা। এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের একাধিক শিক্ষক ও প্রক্টর ছাত্রলীগের নেতাকর্মীদের দ্বারা লাঞ্ছিত হন বলে অভিযোগ উঠেছে।

সেসময় ছাত্রলীগের নেতাকর্মীদের ভেতর থেকে এক যুবক শিক্ষকদের গুলি করার হুমকি দেন। সংবাদকর্মীদের ধারণ করা ভিডিওতে এমন দৃশ্য দেখা গেছে।

উত্তেজনা চরমে পৌঁছালে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে পুলিশ। পরে স্থগিত করা হয় সিন্ডিকেট সভা।