Joy Jugantor | online newspaper

সন্তান জন্মের পাঁচদিন পর বিরাটের বাবা হওয়ার খবর দিলেন আনুশকা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১১:৫৬, ২১ ফেব্রুয়ারি ২০২৪

সন্তান জন্মের পাঁচদিন পর বিরাটের বাবা হওয়ার খবর দিলেন আনুশকা

বিরাট কোহলি ও আনুশকা শর্মা

দ্বিতীয়বারের মতো বাবা হলেন ভারতের সাবেক অধিনায়ক বিরাট কোহলি। ২০২১ সালের ১১ জানুয়ারি মেয়ে ভামিকার জন্ম হয়েছিল। তিন বছর পর ‘বিরুশকার’ সংসারে এল দ্বিতীয় সন্তান। গত ১৫ ফেব্রুয়ারি জন্ম হয়েছে তাদের পুত্র সন্তানের। সোশ্যাল মিডিয়ায় সন্তান জন্মের কথা জানিয়েছেন আনুশকা।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) নিজের ইনস্টাগ্রামে পোস্ট করে এ খবর দেন আনুশকা। বিরাট কোহলিও একই পোস্ট করেন নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে। সেখানে জানান ছেলের নাম রাখা হয়েছে ‘আকায়’।

বেশ কিছুদিন ধরেই অনুশকা দ্বিতীয় সন্তানের জন্ম দিতে যাচ্ছেন বলে গুঞ্জন চলছিল। তার আগে ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ থেকে নিজেকে সরিয়ে নেন কোহলি। সে সময়ই ধরে নেয়া হয় সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতেই ভারতীয় ক্রিকেট বোর্ডের কাছ থেকে ছুটি নিয়েছিলেন তিনি। 

সেই জল্পনা আরও উস্কে দেন বিরাটের সতীর্থ এবং অন্যতম প্রিয় বন্ধু প্রোটিয়া ক্রিকেটার এবি ডি ভিলিয়ার্স। দক্ষিণ আফ্রিকার সাবেক ক্রিকেটার একটি ভিডিও বার্তায় বলেন, আমি বিরাটের সঙ্গে কথা বলছিলাম। তখনই জানতে পারি, অনুশকা দ্বিতীয়বার মা হতে চলেছে। তাই এই সময় ওর পাশে থাকা বিরাটের কর্তব্য। ক্রিকেটার হলেও পরিবার সব থেকে বেশি গুরুত্বপূর্ণ। সবাই সেটাই করে। বিরাটও করছে। এর জন্য ওর ক্রিকেটের প্রতি ভালবাসা নিয়ে প্রশ্ন করার কোনও মানে নেই।

এর আগে কন্যা সন্তান ভামিকার জন্মের সময়ও ক্রিকেট থেকে বিশ্রামে যান বিরাট। সেসময় ভারতীয় দল অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজ খেলতে গিয়েছিল। বিরাট প্রথম টেস্ট খেলে ভারতে ফিরে আসেন। অ্যাডিলেডে মাত্র ৩৬ রানে অল আউট হয়ে ম্যাচ হারে ভারত। তারপরেই তৎকালীন অধিনায়ক বিরাট দেশে ফিরে আসায় অনেকেই কটাক্ষ করেন। ভারত যদিও সেই সিরিজ জিতেছিল। আজিঙ্কা রাহানের নেতৃত্বে ইতিহাস গড়েছিল দল।

এবার ইংল্যান্ডের বিরুদ্ধে ঘরের মাঠে প্রথম দুই টেস্টের দল ঘোষণা করেছিল বোর্ড। সেই তালিকায় বিরাট ছিলেন। কিন্তু পরে ব্যক্তিগত কারণে নিজেকে সরিয়ে নেন। সেখানে রজত পাতিদারকে দলে নেয় ভারত। শোনা গিয়েছিল বিরাট এবং তার স্ত্রী বিদেশে রয়েছেন। সেখানেই তাদের সন্তানের জন্ম হবে।