Joy Jugantor | online newspaper

ভুটানের জালে এক হালি বাংলাদেশের

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ০৯:১৬, ৭ ফেব্রুয়ারি ২০২৪

ভুটানের জালে এক হালি বাংলাদেশের

ছবি সংগৃহীত

সাফ অনূর্ধ্ব-১৯ নারী চ্যাম্পিয়নশিপের রাউন্ড রবিন লিগের শেষ ম্যাচে  ভুটানের মুখোমুখি হয় বাংলাদেশ। নিজেদের দ্বিতীয় ম্যাচে ভারতকে হারিয়ে এরই মধ্যে ফাইনাল নিশ্চিত করেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। আর টানা দুই ম্যাচ হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে গেছে ভুটান। নিয়ম রক্ষার ম্যাচে আজ ভুটানের বিপক্ষে ৪-০ গোলে জিতেছে লাল-সবুজ জার্সিধারীরা।

এদিন বাংলাদেশের বেঞ্চের শক্তি পরখ করার জন্য আগের ম্যাচে একাদশ থেকে ৯ জন নতুন ফুটবলার নিয়ে আক্রমণ সাজায় বাংলাদেশ। নতুন ফুটবলার নিয়েও আক্রমণও কম হয়নি। যার সুবাধে ম্যাচের ১৮ মিনিটে লিড নিয়ে টাইগ্রেসরা। বক্সের জটলার ভেতর থেকে বল এসে পড়ে নুসরাত জাহান মিতুর পায়ে। ফাঁকায় থাকা এই ফরোয়ার্ড ডান পায়ের শটে পরাস্ত করেন গোলরক্ষককে।

এরপরও বেশ কয়েকবার আক্রমণ কতে বাংলাদেশের মেয়েরা। তবে গোলের দেখা পাচ্ছিলো না টাইগ্রেসরা। তবে ম্যাচে ৩০ মিনিটে ঐশী বাংলাদেশকে ব্যবধান দ্বিগুন করেন। মিতুর কর্নারে ডিফেন্ডারদের মাঝে সুযোগ পেয়েই ঐশী জোরালো হেডে বল জড়িয়ে দেন। 
 
প্রথমার্ধে শেষ মুহূর্তে ঐশি আবারও গোলের সুযোগ পেয়ে যাচ্ছিলেন। কিন্তু ডিফেন্ডারদের পেরিয়ে দুরূহ কোণ থেকে নেওয়া শট সরাসরি গোলকিপারের তালুতে জমা পড়ে। প্রথমার্ধে আর গোলের দেখা না পেলে ২-০তে এগিয়ে থেকে বিরতিতে যায় বাংলাদেশের মেয়েরা।  

বিরতি থেকে এসে আরও হয়ে উঠে টিটুর শিষ্যরা। যার সুবাধে ৫৭ মিনিটে ডানপ্রান্ত ধরে আক্রমণে উঠে বক্সে ঢুকে শ্রীমতি তৃষ্ণা রানীকে পাস দেন ঐশি। গোলবারের সামনে অরক্ষিত থাকা তৃষ্ণা আলতো ছোঁয়ায় বল জালে জড়ান। ছয় মিনিট পর গোলরক্ষক ও এক ডিফেন্ডারের ভুলে চতুর্থ গোল হমজ করে ভুটান।

এরপরও একাধিক আক্রমণ চালিয়েছে বাংলাদেশ। তবে জালে জড়ায়নি কোনো বল। তাতে ৪-০ গোলের জয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে ফাইনালে বাংলাদেশ। আগামী ৮ ফেব্রুয়ারি বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে ফাইনাল মুখোমুখি হবে বাংলাদেশ-ভারত।