Joy Jugantor | online newspaper

অলিম্পিক খেলা নিয়ে শঙ্কা আর্জেন্টিনা-ব্রাজিলের

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ০৯:১৪, ৭ ফেব্রুয়ারি ২০২৪

অলিম্পিক খেলা নিয়ে শঙ্কা আর্জেন্টিনা-ব্রাজিলের

অলিম্পিক খেলা নিয়ে শঙ্কা আর্জেন্টিনা-ব্রাজিলের

২০২৪ প্যারিস অলিম্পিকে দক্ষিণ আমেরিকা অঞ্চলের চূড়ান্ত বাছাই পর্বে নিজেদের প্রথম ম্যাচে একই দিনে আলাদা প্রতিপক্ষের মুখোমুখি হয়েছিল ব্রাজিল ও আর্জেন্টিনা। প্যারাগুয়ের বিপক্ষে মাঠে নেমেছিল ব্রাজিল। আর ভেনেজুয়েলার মোকাবিলা করেছিল আর্জেন্টিনা। যেখানে ১-০ গোলে হেরে মাঠ ছেড়েছে সেলেসাওরা। অন্যদিকে ২-২ গোলে ড্র করেছে আলবিসেলেস্তারা। ফলে বাছাইপর্বের প্রথম ম্যাচে হেরে অলিম্পিক খেলা নিয়ে শঙ্কা জেগেছে আর্জেন্টিনা-ব্রাজিলের।  

কেননা বাছাই পর্বের বর্তমান চারদলের মধ্য থেকে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা দুটি দল খেলবে ২০২৪ প্যারিস অলিম্পিকে। সেক্ষেত্রে শেষ দুটি ম্যাচে ভালো করতেই হবে ব্রাজিল-আর্জেন্টিনাকে। তার মধ্যে একটি ম্যাচে আবার তারা একে-অপরের মুখোমুখি হবে।

বর্তমানে ৩ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে প্যারাগুয়ে। ১ পয়েন্ট নিয়ে দুই নম্বরে ভেনেজুয়েলাও। গ্রুপ পর্বের অ্যাগ্রিগেটে পিছিয়ে থাকায় ভেনেজুয়েলার সমান পয়েন্ট পেলেও আর্জেন্টিনা আছে তৃতীয় স্থানে। চার নম্বরে থাকা ব্রাজিলের পয়েন্ট শূন্য। অলিম্পিকে জায়গা পেতে হলে শীর্ষ দুইয়ের মধ্যে থাকতেই হবে ব্রাজিল-আর্জেন্টিনাকে।

এই দুই দলের হাতে ম্যাচ বাকি আর দুটি করে। ৮ ফেব্রুয়ারি আর্জেন্টিনার প্রতিপক্ষ প্যারাগুয়ে। একই দিনে ব্রাজিলের প্রতিপক্ষ ভেনেজুয়েলা। এরপর ১১ ফেব্রুয়ারি শেষ ম্যাচে নিজেদের মুখোমুখি হবে এই দুই চিরপ্রতিদ্বন্দ্বী দল। তবে প্রথম ম্যাচের ফল দুই দলকে এমন এক অনিশ্চয়তার সামনে দাঁড় করিয়ে দিয়েছে যেখানে চূড়ান্ত পর্বের আগেও ঝরে যেতে পারে এক দল। এমনকি দুই দলেরই বাদ পড়ার শঙ্কা আছে।