Joy Jugantor | online newspaper

টানা ৪বার ফরাসি লিগের সেরা খেলোয়াড় এমবাপ্পে

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ২২:৩৭, ৩১ মে ২০২৩

টানা ৪বার ফরাসি লিগের সেরা খেলোয়াড় এমবাপ্পে

টানা ৪বার ফরাসি লিগের সেরা খেলোয়াড় এমবাপ্পে

ফরাসি লিগ ওয়ানে সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন কাতার বিশ্বকাপে গোল্ডেন বুট জয়ী তারকা কিলিয়ান এমবাপ্পে। এই নিয়ে টানা চার মৌসুম সেরা খেলোয়াড়ের পুরস্কার নিজের করে নিলেন বর্তমান সময়ের অন্যতম সেরা এই স্ট্রাইকার। পিএসজিকে রেকর্ড ১১তম শিরোপা জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন তিনি। সেই স্বীকৃতি হিসেবে সেরার পুরস্কার পেয়েছেন এমবাপ্পে। 

পিএসজিকে রেকর্ড ১১তম শিরোপা জয়ে ২৮ গোল করে সহযোগিতা করে স্বীকৃতি হিসেবে সেরা খেলোয়াড়ের পুরস্কার পেয়েছেন এমবাপ্পে। এবারের মৌসুমে সব মিলিয়ে ৪০ গোল করেছেন এ স্ট্রাইকার।

পুরস্কারের অনুভূতি প্রকাশ করতে গিয়ে এমবাপ্পে বলেন, এটা আনন্দের বিষয়, আমি সবসময়ই জিততে চাই, লিগের ইতিহাসে নিজের নাম লিখতে চাই। কিন্তু এতো দ্রুত জিততে পারবো বলে আশা করিনি। আমি আগামী মৌসুমে আবার এখানে আসবো।

এদিকে, লিগ ওয়ানের বর্ষসেরা কোচ হয়েছেন লঁসের ফ্রাঙ্ক হাইস। দুই দশকের মধ্যে প্রথমবার ক্লাবটিকে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে তুলে আনেন তিনি। সেরা গোলরক্ষকের পুরস্কারও গিয়েছে লঁসের ঘরে। এবারের আসরে ১৫ টি ম্যাচে কোনো গোল হজম করেননি ক্লাবটির গোলরক্ষক ব্রাইস সাম্বা। এছাড়া সেরা তরুণ খেলোয়াড়ের পুরস্কার জেতেন পিএসজির লেফট-ব্যাক নুনো মেন্ডেস।