Joy Jugantor | online newspaper

দুই বলে ১০ রান হজম করে ঘুমাতে পারছেন না মোহিত

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ২১:১৬, ৩১ মে ২০২৩

দুই বলে ১০ রান হজম করে ঘুমাতে পারছেন না মোহিত

হার্দিক পান্ডিয়ার সঙ্গে মোহিত শর্মা। ছবি : ইএসপিএনক্রিকইনফো

আইপিএলে অবিশ্বাস্য এক ফাইনাল দেখেছে ক্রিকেট বিশ্ব। পেন্ডুলামের মতো দুলতে থাকা ম্যাচের ভাগ্য নির্ধারণ হয় শেষ ওভারে। গুজরাটের হয়ে শেষ ওভারে বোলিংয়ে আসেন মোহিত শর্মা। দেন প্রথম বল ডট। পরের তিন বলে তিন সিঙ্গেল দেন। শেষ দুই বলে প্রয়োজন ১০ রান। এখানেই চমক দেখান চেন্নাইয়ের তারকা রবীন্দ্র জাদেজা। ব্যাট উঁচিয়ে দেখান জাদুর ছোঁয়া। তাতেই চ্যাম্পিয়ন হয় চেন্নাই সুপার কিংস। আর নায়ক থেকে মোহিত শর্মা হয়ে যান গুজরাটের খলনায়ক।

১৬তম আইপিএলের পুরো মৌসুম জুড়ে গুজরাট টাইটান্সের হয়ে দুর্দান্ত বল করেন মোহিত শর্মা। স্লগ ওভারে কোয়ালিফায়ার ম্যাচে মুম্বাইকে একাই ধসিয়ে দিয়েছিলেন মোহিত শর্মা। ফাইনালেও একই কাজ করেন। দুই ওভারে নেন তিন উইকেট। শেষ ওভারে বোলিংয়ে এলেন তিনি। শুরু করলেনও দারুণ। কিন্তু শেষ দুই বল এলোমেলো করে দেয় সব। শেষের রোমাঞ্চে চ্যাম্পিয়ন হয় চেন্নাই।

আইপিএলের ফাইনালের শেষ দুই বলে ১০ রান হজম করার তিক্ততা কেড়ে নিয়েছে মোহিতের ঘুম। স্বাভাবিকভাবেই ম্যাচের শেষে হতাশায় ভেঙে পড়েন মোহিত। যদিও নিজের ক্যাপ্টেন হার্দিকের পাশাপাশি প্রতিপক্ষ দলের অধিনায়ক মাহেন্দ্র সিং ধোনিও তাঁকে সান্ত্বনা দেন। কিন্তু তাতে কি আর দুঃখ ভোলা যায়!

ফাইনালের পর ইন্ডিয়ান এক্সপ্রেসকে মোহিত জানান যে, ফাইনালের পরে তিনি সারারাত ঘুমাতে পারেননি। মোহিত বলেন, ‘আমি ঘুমাতে পারিনি। ভাবছিলাম যে, আলাদা কী করলে ম্যাচটা জিততে পারতাম। যদি এই বলটা করতাম বা ওই বলটা করতাম, তাহলে কী হতো, এই সব ভাবনা মাথায় ভিড় করে আসছিল। মোটেও ভালো লাগছে না। কোথাও কিছু একটা খালি মনে হচ্ছে। তবে ধাক্কা কাটিয়ে ওঠার চেষ্টা করছি।’

নিজের শেষ ওভার সম্পর্কে মোহিত বলেন, ‘আমি ইয়র্কার করার চেষ্টা করেছিলাম। আমি লক্ষ্যে স্থির থাকতে চেয়েছিলাম। নিজের প্রতি আস্থা ছিল আমার। আমি সারা আইপিএল জুড়ে নিজের ক্ষমতার প্রতি আস্থা রেখেছি। তবে ওই বলটা সেখানে পড়ে, যেখানে পড়া উচিত ছিল না। জাদেজা ব্যাটে পেয়ে যায়। আমি নিজের সেরাটা দিয়ে চেষ্টা করেছি।’