Joy Jugantor | online newspaper

বৃহস্পতিবার শুরু হচ্ছে নারী ডিপিএল

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ২৩:২০, ২৩ মে ২০২৩

বৃহস্পতিবার শুরু হচ্ছে নারী ডিপিএল

বৃহস্পতিবার শুরু হচ্ছে নারী ডিপিএল

কদিন আগেই শেষ হয়েছে ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে বর আসর ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল)। এবার শুরু হতে যাচ্ছে নারী ডিপিএলের আসর। আগামী বৃহস্পতিবার (২৫ মে) থেকে মাঠে গড়াবে নারী ডিপিএলের আসর।

ঢাকার তিন মাঠে অনুষ্ঠিত হবে এবারের নারী ডিপিএল। বিকেএসপির ১ আর ৩ নম্বর মাঠ এবং ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে হবে আসরের সবগুলো ম্যাচ। 

এখনও টুর্নামেন্টের পুরো সূচি প্রকাশ করেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বৃহস্পতিবার টুর্নামেন্টের উদ্বোধনী দিন বিকেএসপির ৩ নম্বর মাঠে  মুখোমুখি হবে মোহামেডান স্পোর্টিং ক্লাব ও কলাবাগান। অন্য দুই মাঠে দুই ম্যাচে মুখোমুখি হবে রুপালী ব্যাংক ক্রীড়া পরিষদ-গুলশান ইয়ুথ ক্লাব এবং বিকেএসপি-সিটি ক্লাব। 

১১টি দল নিয়ে টুর্নামেন্ট হওয়ার কথা থাকলেও শেষ পর্যন্ত ৯ দল নিয়েই মাঠে গড়াবে নারী ডিপিএল। শেষ মুহূর্তে এসে টুর্নামেন্ট থেকে নাম প্রত্যাহার করে নেয় অ্যাজাক্স ও শেখ রাসেল।

শেষ মুহূর্তে এসে দল দুটি সরে যাওয়ায় জাতীয় দলের পেসার জাহানারা আলম ক্ষুব্ধ হয়ে বলেছিলেন, ‌‘দুইটা টিম খেলতে আসছে না, এটা উইমেন্স ক্রিকেটের জন্য খুবই খারাপ একটা বিষয়। প্রত্যেকটা প্লেয়ার কিন্তু সারাবছর আশা নিয়ে থাকে। অক্লান্ত পরিশ্রম করে তারা। নিজেদের টাকা ইনভেস্ট করে ট্রেইনিং করে, কিন্তু তারা সেরকম স্বাবলম্বীও নয়। আপনারা জানেন যারা ন্যাশনাল প্লেয়ার, শুধুমাত্র তারাই মোটামুটি স্বাবলম্বী।’