Joy Jugantor | online newspaper

এবার ওয়ানডে সিরিজেও অধিনায়ক স্মিথ 

ডেস্ক রির্পোট

প্রকাশিত: ১৮:০৩, ১৫ মার্চ ২০২৩

এবার ওয়ানডে সিরিজেও অধিনায়ক স্মিথ 

এবার ওয়ানডে সিরিজেও অধিনায়ক স্মিথ 

ভারতের বিপক্ষে আসন্ন তিন ম্যাচের ওয়ানডে সিরিজে অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দিবেন সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথ। গেল শুক্রবার অস্ট্রেলিয়ার নিয়মিত অধিনায়ক প্যাট কামিন্সের মা মারিয়া কামিন্স মারা যান। ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজে খেলবেন না প্যাট। নিয়মিত অধিনায়কের অনুপস্থিতিতে ভারতের বিপক্ষে অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দিবেন স্মিথ। 

মায়ের অসুস্থতার কারণে ভারতের বিপক্ষে সদ্য শেষ হওয়া চার ম্যাচের টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচ খেলেই দেশে ফিরে যান কামিন্স। অসুস্থ মা’র কাছে থাকতে তৃতীয় ও শেষ টেস্টেও খেলতে পারেননি কামিন্স। তার পরিবর্তে শেষ দুই টেস্টে অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দেন স্মিথ। প্রথম দুই টেস্ট হারের পর স্মিথের নেতৃত্ব তৃতীয় ম্যাচে জয় পায় অস্ট্রেলিয়া। শেষ পর্যন্ত ২-১ ব্যবধানে সিরিজ হারে অজিরা। মাতৃশোক কাটিয়ে উঠতে না পারায় আসন্ন ওয়ানডে সিরিজেও খেলবেন না কামিন্স। এ ব্যাপারে অস্ট্রেলিয়ার কোচ অ্যান্ড্র ম্যাকডোনাল্ড বলেন, ‘প্যাট কামিন্স ফিরবে না। বাড়িতে যা হয়েছে সেটি সামাল দিচ্ছে সে। শোকসন্তপ্ত কামিন্সের পরিবারের পাশে আমরা আছি।’ 

কামিন্সের জায়গায় আপাতত নতুন করে কাউকে দলে নিচ্ছে না অস্ট্রেলিয়া। ১৫ সদস্যের দল নিয়েই ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ শুরু করবে অজিরা। হ্যামস্ট্রিং ইনজুরির কারণে আগেই পেসার ঝাই রিচার্ডসনের জায়গায় নাথান এলিসকে দলে নিয়েছে অস্ট্রেলিয়া। টেস্ট সিরিজে কনুইয়ের ইনজুরিতে পড়া ওপেনার ডেভিড ওয়ার্নার ওয়ানডে সিরিজে খেলবেন। ইনজুরি কাটিয়ে দলে ফিরছেন মিচেল মার্শ ও গ্লেন ম্যাক্সওয়েলও। আগামী ১৭ মার্চ থেকে শুরু হবে ওয়ানডে সিরিজ। পরের দু’টি ওয়ানডে যথাক্রমে- ১৯ ও ২২ মার্চ। 

অস্ট্রেলিয়া দল: স্টিভ স্মিথ (অধিনায়ক), শন অ্যাবট, অ্যাস্টন আগার, অ্যালেক্স ক্যারি, নাথান এলিস, ক্যামেরন গ্রিন, ট্রাভিস হেড, জশ ইংলিস, মার্নাস লাবুশেন, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, মিচেল স্টার্ক, মার্কাস স্টয়নিস, ডেভিড ওয়ার্নার এবং এডাম জাম্পা।