Joy Jugantor | online newspaper

৭০ ভাগ মানুষ চায় রোনাল্ডো না খেলুক! 

ডেস্ক রির্পোট

প্রকাশিত: ১৮:০৩, ৫ ডিসেম্বর ২০২২

৭০ ভাগ মানুষ চায় রোনাল্ডো না খেলুক! 

ফাইল ছবি।

ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর সময়টা একেবারেই ভালো যাচ্ছে না। বিশ্বকাপ খেলতে কাতারে আসার আগে থেকে বিতর্ক তার ছায়াসঙ্গী! ইতালিয়ান ক্লাব জুভেন্টাস ছেড়ে ম্যানচেস্টার ইউনাইটেডে ফেরার স্মৃতি সুখকর হয়নি রোনাল্ডোর। 

সম্প্রতি ব্রিটিশ সাংবাদিক পিয়ার্স মরগ্যানকে দেওয়া এক সাক্ষাৎকারে রোনাল্ডো রীতিমতো গালমন্দ করেছেন রেডডেভিলস ও তাদের কোচ এরিক টেন হাগকে। যার জন্য ম্যানইউ চুক্তি ছিন্ন করে সিআর সেভেনের সঙ্গে। 

কাতারেও ফর্মে নেই সিআর সেভেন। একটিমাত্র গোল করেছেন, তাও পেনাল্টিতে। যে পেনাল্টির সিদ্ধান্ত নিয়েও প্রশ্ন উঠেছে। যদিও ওই গোলেই হয়েছে অনন্য নজির। 

বিশ্বের প্রথম ফুটবলার হিসাবে ব্যাক-টু-ব্যাক পাঁচটি বিশ্বকাপে গোল করার রেকর্ড করেছেন তিনি। এমনকি পর্তুগাল কোচ ফার্নান্দো সান্তোষও দলের মহাতারকাকে ৯০ মিনিট খেলাচ্ছেন না।

পর্তুগাল প্রথম ম্যাচে ঘানাকে ৩-২ গোলে হারিয়ে বিশ্বকাপ শুরু করেছে। দ্বিতীয় ম্যাচে ২-০ গোলে উরুগুয়েকে হারিয়ে এক ম্যাচ হাতে রেখে শেষ ষোলো নিশ্চিত করে পর্তুগাল। গ্রুপের শেষ ম্যাচে তারা হেরে যায়। 

দক্ষিণ কোরিয়া ২-১ গোলে হারিয়ে দেয় পর্তুগালকে। ৭ ডিসেম্বর পর্তুগাল খেলবে সুইজারল্যান্ডের বিপক্ষে। সুইসদের হারালেই রোনাল্ডোরা পৌঁছে যাবেন শেষ আটে। 

তবে সুইজারল্যান্ডের বিপক্ষে রোনাল্ডো যেন প্রথম একাদশে না থাকেন! ইন্টারনেট ব্যবহারকারীদের ৭০ শতাংশ চাইছেন এমনটাই। মাত্র ৩০ শতাংশ নেটিজেনদেরই আস্থা পাঁচবারের ব্যালন ডি’অরজয়ী সর্বকালের অন্যতম সেরা ফুটবলারের ওপর।