Joy Jugantor | online newspaper

খাদ্য নিরাপত্তাহীন মানুষের পাশে নেই নেইমার, বললেন জুনিনহো

ডেস্ক রিপোর্ট 

প্রকাশিত: ০৪:৪৮, ২৫ নভেম্বর ২০২২

আপডেট: ০৪:৪৯, ২৫ নভেম্বর ২০২২

খাদ্য নিরাপত্তাহীন মানুষের পাশে নেই নেইমার, বললেন জুনিনহো

আর কিছুক্ষণ পর সার্বিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ শুরু করতে যাচ্ছে নেইমার জুনিয়রের ব্রাজিল। চোটহীন ফুরফুরে মেজাজে থাকা নেইমার মাঠে নামতে প্রস্তুত।

কিন্তু এই ম্যাচের আগেই 'দ্য গার্ডিয়ান'-এ লেখা কলামে নেইমারকে তুলোধুনো করলেন তার স্বদেশী সাবেক ফুটবল তারকা জুনিনহো। রাজনৈতিক অবস্থানের কারণেই নেইমারকে তীব্র কটাক্ষ করেছেন ব্রাজিলের হয়ে ৪০ ম্যাচ খেলা এই মিডফিল্ডার।

ব্রাজিলের সাবেক প্রেসিডেন্ট বলসোনারোর বড় সমর্থক নেইমার। যিনি কিছুদিন আগে অনুষ্ঠিত নির্বাচনে বামপন্থী লুলা ডি সিলভার কাছে হেরে গেছেন। নির্বাচনের আগে বলসোনারোর হয়ে প্রচারণা করেছেন নেইমার। এই বলসোনারো করোনাকালে নানা কথা বলে মানুষকে বিভ্রান্ত করেছেন। তার বিরুদ্ধে আমাজন বন উজার এবং দুর্নীতির অভিযোগও আছে। যে কারণে নির্বাচনে লুলা ডি সিলভাকেই ভোট দিয়েছে ব্রাজিলের জনগন। তারপরও নেইমার তার অবস্থান বদলাননি।

এর আগে কাতার বিশ্বকাপে নিজের প্রথম গোল বলসোনারোর উদ্দেশ্যে উৎসর্গ করার কথা ঘোষণা দিয়েছিলেন নেইমার।  নির্বাচনে তার প্রার্থিতা নম্বর ছিল ২২। বিশ্বকাপে দুই হাত উঁচু করে ‘২২’ দেখাবেন বলেও ঘোষণা দিয়েছেন নেইমার। এতেই ক্ষুব্ধ জুনিনহো লিখেছেন, 'ব্রাজিলিয়ানরা দেখেছে, তাদের অধিনায়ক ও বড় তারকা নেইমার ৩০ মিলিয়নের বেশি ক্ষুধার্ত ব্রাজিলিয়ান এবং খাদ্য নিরাপত্তাহীনতায় ভোগা ১২০ মিলিয়ন ব্রাজিলিয়ানের ওপর থেকে মুখ ফিরিয়ে নিয়েছে!'

নির্বাচনে বলসোনারোর পরাজয়ের পর দুঃখপ্রকাশ করেছিলেন নেইমার। তার দাবি, তার জীবনে বলসোনারোর অনেক অবদান। জুনিনহো আরও লিখেছেন, 'সমাজতন্ত্র তার (নেইমার) জন্য হুমকি না হলেও সে এই কল্পিত লড়াইয়ে বলসোনারোকে সমর্থন দিয়েছে। সাধারণ ঘর থেকে উঠে আসা সান্তোসের সাবেক এই খেলোয়াড় সাফল্য পেলেও শেকড়ের সঙ্গে সম্পর্ক ছিন্ন করেছে। কিন্তু বিশ্বকাপে ভালো করতে তার জনগনের সমর্থন প্রয়োজন। ব্যাপারটা দুঃখজনক। '