Joy Jugantor | online newspaper

আত্মবিশ্বাস ফেরানো জয় নিয়ে সিরিজ জেতার মিশন বাংলাদেশের

ডেস্ক রির্পোট

প্রকাশিত: ১১:০৮, ২৭ সেপ্টেম্বর ২০২২

আপডেট: ১১:০৮, ২৭ সেপ্টেম্বর ২০২২

আত্মবিশ্বাস ফেরানো জয় নিয়ে সিরিজ জেতার মিশন বাংলাদেশের

সংগৃহীত ছবি।

সর্বশেষ কয়েকটি টি-টোয়েন্টি ম্যাচে খুব কাছেও গিয়ে জয় পাওয়া হয়নি বাংলাদেশ দলের। অবশ্য দুবাইতে আরব আমিরাতের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে শেষ ওভারে কষ্টার্জিত জয় পেয়েছে নুরুল হাসান সোহানের নেতৃত্বাধীন দল। এমন জয় নাকি দরকার ছিল বলছেন অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ।

ম্যাচ জয়ে দলের আবহাওয়া ও পরিবর্তন হয়ে গিয়েছে এমনটাই দাবি নতুন এই ওপেনারের। সেই আত্মবিশ্বাস নিয়ে আজ মঙ্গলবার সিরিজ জেতার মিশনে নামছে বাংলাদেশ দল!

এর আগে বিসিবির পক্ষ থেকে দেওয়া এক ভিডিও বার্তায় মিরাজ আমিরাতের বিপক্ষে সিরিজের  প্রথম টি-টোয়েন্টি ম্যাচ জয় নিয়ে কথা বলেছেন। সেখানে আফিফ এবং সোহানের ব্যাটিংয়ের ভূয়সী প্রশংসা করেন এ অলরাউন্ডার।

এ নিয়ে মিরাজ বলেন, 'আলহামদুলিল্লাহ আমাদের একটা ম্যাচ জেতা দরকার ছিল, আমরা কালকে ম্যাচটা জিতেছি। দলের ভেতরে ভালো একটা পরিবেশ ছিল। বিশেষ করে আমাদের কোচিং স্টাফ যারা ছিল তারা সবাই আমাদের এপ্রিসিয়েট করেছে। আফিফ খুব ভালো ব্যাটিং করেছে, সোহান ভাই করেছে। তাদের সাথে যারা ছোট ছোট অবদান রেখেছে তাদেরও করেছে (এপ্রিসিয়েট)।'

আমিরাতের বিপক্ষে পাওয়া প্রথম ম্যাচের জয়ে বাংলাদেশ দলে ফিরবে বড় এক আত্মবিশ্বাস। কেননা শেষ কয়েক ম্যাচ হারের কারণে টাইগার শিবিরে একটা জয়ই ছিল গুরুত্বপূর্ণ। প্রথম ম্যাচে বোলারদের অবদানকেও স্মরণ করলেন মেহেদী মিরাজ।

এ নিয়ে তিনি বলেন, 'আমাদের যে জিনিসটা দরকার ছিল যে কীভাবে একটা ম্যাচ জিততে হবে এরকম চাপের মুহূর্তে। কারণ এর আগে আমরা এমন ম্যাচ অনেক হেরেছি। সুতরাং এ জিনিসটা আমাদের দরকার ছিল। এই জিনিসগুলো, ছোট জিনিস এসব নিয়েও কথা বলা হয়েছে। হ্যাঁ অবশ্যই, আমাদের একটা জয় খুব দরকার ছিল। কারণ গত কয়েকটা সিরিজে, এশিয়া কাপে আমরা কাছে গিয়ে হেরেছি, জিততে জিততে হেরে গেছি। কালকের পরিস্থিতি ওরকমই ছিল কিন্তু আমাদের বোলাররা খুব ভালো কামব্যাক করেছে। এটা সবার ভেতরে বিশ্বকাপের জন্য আলাদা আত্মবিশ্বাস জোগাবে।'

আজ মঙ্গলবার দ্বিতীয় এবং শেষ টি-টোয়েন্টিতে আরব আমিরাতের মুখোমুখি হবে বাংলাদেশ দল। রাত ৮টায় দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে শুরু হবে ম্যাচটি।