Joy Jugantor | online newspaper

নাঈম-সাব্বিরের ব্যাটে ওয়েস্ট ইন্ডিজে ‘এ’ দলের জয়

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৩:০২, ১৯ আগস্ট ২০২২

নাঈম-সাব্বিরের ব্যাটে ওয়েস্ট ইন্ডিজে ‘এ’ দলের জয়

সংগৃহীত ছবি।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলকে ৪৪ রানে হারিয়ে সমতা ফেরালো বাংলাদেশ ‘এ’ দল। বৃহস্পতিবার গ্রস আইসলেটে মোহাম্মদ নাঈমের সেঞ্চুরি ও সাব্বির রহমানের হাফ সেঞ্চুরিতে চ্যালেঞ্জিং স্কোর করে সফরকারীরা। তারপর বোলারদের নৈপুণ্যে উইন্ডিজকে লক্ষ্য পূরণ করতে দেয়নি তারা।

আগে ব্যাট করে বাংলাদেশ ৬ উইকেটে ২৭৭ রান করে। ওপেনার নাঈম ১১৬ বলে করেন ১০৩ রান। ৭১ রানে ২ উইকেট হারানো দলকে টেনে তোলেন তিনি মোহাম্মদ মিঠুনকে সঙ্গে নিয়ে। ৯৩ রানের জুটি ছিল তৃতীয় উইকেটে। ১৪ চার ও ১ ছয়ের ইনিংস খেলে নাঈম আউট হওয়ার পরের ওভারে মিঠুন (২৮) বিদায় নেন।

এরপর সাব্বির বাংলাদেশকে দারুণ সংগ্রহ এনে দেন। শাহাদাত হোসেনকে নিয়ে ৬৯ রানের জুটি গড়েন তিনি। ৫৮ বলে ৬২ রান করেন সাব্বির ৬ চার ও ১ ছয়ে। ইনিংসের এক বল বাকি থাকতে আউট হন তিনি। এর আগে শাহাদাত করেন ২৪ রান।

ওয়েস্ট ইন্ডিজের পক্ষে দুটি করে উইকেট নেন অ্যান্ডারসন ফিলিপ, শার্মন লুইস ও ব্রায়ান চার্লস।

লক্ষ্যে নেমে দুই ওপেনার তাগেনারিন চন্দরপল ও অধিনায়ক জশুয়া ডা সিলভা দারুণ শুরু এনে দেন। তাদের জুটি ভাঙে ২১তম ওভারে ৯৪ রানে। এই দুজনকে ফিরিয়ে ম্যাচ নিয়ন্ত্রণে নেয় বাংলাদেশ।

চন্দরপল ৩৮ রানে রেজাউর রহমানের শিকার। বাংলাদেশি পেসার ডা সিলভাকেও ৬৮ রানে প্যাভিলিয়নে পাঠান। তারপর মুকিদুল ইসলামের দারুণ বোলিং। তিন উইকেট নেন তিনি।

দুই ওপেনারের পর টেডি বিশপ (৩১) ও ব্রায়ার্ন চার্লস (৩২) ছাড়া আর কেউ সুবিধা করতে পারেননি। ৫০ ওভারে ৯ উইকেটে ২৩৩ রান করে স্বাগতিকরা। রেজা দ্বিতীয় সর্বোচ্চ দুটি উইকেট নেন। খালেদ আহমেদ ও সৌম্য সরকার একটি করে উইকেট নেন।