Joy Jugantor | online newspaper

মেসি-নেইমার একজোট, পিএসজিতে কোণঠাসা এমবাপে

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১১:২৫, ১৯ আগস্ট ২০২২

মেসি-নেইমার একজোট, পিএসজিতে কোণঠাসা এমবাপে

ফাইল ছবি।

নেইমারের সঙ্গে লিওনেল মেসির বন্ধুত্বটা আজকের নয়। বার্সেলোনায় সেই আট বছর আগে শুরু হয়েছিল দু’জনের বন্ধুত্বের। এরপর নেইমারের পিএসজিতে পাড়ি জমানোর পরে কিছুটা যেন ভাটা পড়েছিল সেই বন্ধুত্বে। তবে সেটা ছিল সাময়িক, সম্পর্কটা আবার আগের রূপ নেয় কিছু দিন পর থেকেই। গেল মৌসুমে মেসি পিএসজিতে পাড়ি জমানোর পর দুই বন্ধু আবার আগের মতো একই সঙ্গে অনুশীলন, খাওয়া, অবসর কাটানোর সুযোগও পাচ্ছেন বেশ।

তবে এবার মেসি-নেইমারের এই বন্ধুত্ব নতুন এক পরিস্থিতিই সৃষ্টি করেছে। সাবেক দুই বার্সেলোনা ফরোয়ার্ড মিলে এবার কিলিয়ান এমবাপেকে শায়েস্তা করার পরিকল্পনায় আছেন, জানাচ্ছে ইউরোপীয় সংবাদ মাধ্যম।

পিএসজির সঙ্গে আগের চুক্তিটা গেল জুনেই শেষ হয়ে যাচ্ছিল এমবাপের। গ্রীষ্মকালীন দলবদলেই তিনি পাড়ি জমাচ্ছেন রিয়াল মাদ্রিদে, এমন গুঞ্জনও ছড়িয়ে পড়েছিল বেশ। তবে শেষমেশ রিয়াল মাদ্রিদকে না বলে পিএসজির সঙ্গেই চুক্তি নবায়ন করেন ফরাসি এই স্ট্রাইকার।

নতুন চুক্তি অনুসারে আগামী ২০২৫ পর্যন্ত পিএসজিতে থাকবেন তিনি। গুঞ্জন আছে, এই চুক্তির ফলে মেসি, নেইমার, রোনালদোদের ছাপিয়ে বিশ্বের সবচেয়ে বেশি আয় করা ফুটবলারে পরিণত হয়েছেন তিনি। এখানেই শেষ নয়, গুঞ্জন আছে তার পিএসজির ক্রীড়া প্রকল্পসহ বিশেষ কিছু সিদ্ধান্ত নিয়ন্ত্রণের সুযোগ পাওয়া নিয়েও। যার ফলে পিএসজির তারকায় ঠাসা ড্রেসিং রুমে সবচেয়ে বেশি শক্তিটা এখন এমবাপেরই।

যে দলের ড্রেসিং রুমে আছেন লিওনেল মেসি, নেইমার, সার্জিও রামোসদের মতো তারকারা, সেই দলে ২৩ বছর বয়সী এমবাপে হবেন সর্বেসর্বা; বিষয়টা তো মেসিদের জন্য অপমানকরই! যে নিয়ে পিএসজির ড্রেসিং রুমে অসন্তোষ আছে বলে জানাচ্ছে ইউরোপীয় সংবাদ মাধ্যম। 

শুধু মাঠের বাইরে নয়, চুক্তি অনুসারে মাঠেও সবচেয়ে বেশি গুরুত্বটা এমবাপেরই হওয়ার কথা। তবে মঁপেলিয়ের বিপক্ষে ম্যাচে প্রতি আক্রমণে তাকে পাস না দিয়ে মেসিকে পাস দেওয়ায় মিডফিল্ডার ভিতিনিয়ার ওপর বেশ চটেছিলেন এমবাপে, শেষমেশ হাত পা ছুঁড়ে আর আক্রমণেই যাননি তিনি। বিষয়টা একটু দৃষ্টিকটু বৈকি! 

এখানেই শেষ নয়, সেই ম্যাচে নেইমারের থেকে পেনাল্টি নিয়ে নিতে চাওয়া, এরপর মেসিকে ধাক্কা দেওয়ার ভিডিওচিত্রও ঘুরে বেড়াচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। এরপর নেইমারের সঙ্গে ড্রেসিং রুমে তার হাতাহাতির খবরও দাবানলের মতো ছড়িয়েছে সংবাদ মাধ্যমে। যে কারণে এমবাপে রীতিমতো জনরোষেই পড়ে গেছেন।

এ তো গেল বাইরের খবর। দলের ভেতরে কী হচ্ছে, সেটা এবার জানিয়েছে স্প্যানিশ দৈনিক এল নাসিওনাল। পত্রিকাটি জানাচ্ছে, এমবাপের এমন বাড়ন্ত স্পর্ধায় লাগাম টানতে এবার মেসি একজোট হয়েছেন নেইমারের সঙ্গে। তাতে আবার সায় আছে ড্রেসিং রুমের একটা বিশাল অংশেরও। যার ফলে কার্যত এমবাপে হয়ে গেছেন একঘরেই।

যে কারণে এমবাপেও চটেছেন বেশ। পরিস্থিতিটা বদলাতে এবার তিনি আলোচনায় বসতে চান ক্লাব কর্তৃপক্ষকে সঙ্গে নিয়ে, জানাচ্ছে এল নাসিওনাল। তবে সব মিলিয়ে পিএসজির সাজঘর গরম হয়ে গেছে মৌসুমের শুরুতেই। এ গরম হাওয়া পিএসজিকে নেবে কত দূরে এবার প্রশ্ন উঠছে সেটাই!