Joy Jugantor | online newspaper

এক সেটেই পদকের আশা শেষ বাংলাদেশের

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৩:২১, ১৮ আগস্ট ২০২২

এক সেটেই পদকের আশা শেষ বাংলাদেশের

ছবি সংগৃহীত

ইসলামিক সলিডারিটি গেমসে আজ বৃহস্পতিবার শেষ দিন। সেই শেষ দিনে বাংলাদেশ আরেকটি পদকের সম্ভাবনা ছিল বাংলাদেশের। কম্পাউন্ড নারী একক ইভেন্টে রোকসানা আক্তার তুরস্কের আরচ্যার সুজের বেরার কাছে ১৩৬-১৩৩ পয়েন্টে হারেন। ফলে ইসলামিক সলিডারিটি গেমস থেকে বাংলাদেশ আরেকটি পদক বাড়ল না। 

আরচ্যারিতে আজ ১২ টি পদক নিষ্পত্তি হবে। এর মধ্যে বাংলাদেশ মাত্র একটির লড়াইয়ে ছিল। সেই লড়াইয়ে বাংলাদেশের রোকসানা প্রথম সেটে পিছিয়ে পড়েন। প্রথম সেটে ৩০ স্কোরের মধ্যে তিনি করেন ২৪ আর তুরস্কের আরচ্যার ২৭। পরের চার সেট দুই জনই সমান ২৮, ২৭, ২৫ ও ২৯ করে স্কোর করেন। ফলে প্রথম সেটের তিন পয়েন্ট ব্যবধানই ম্যাচের ফলাফল গড়ে দেয়। 

আজ বৃহস্পতিবার দিনের প্রথম খেলাই ছিল রোকসানার। বাংলাদেশের আর কোনো আরচ্যারের খেলা না থাকলেও সবাই আজ রোকসানাকে সমর্থন দিতে এসেছিলেন। বাংলাদেশ ইসলামিক সলিডারিটি গেমসে আরচ্যারি থেকে তিনটি পদক পেয়েছে। তিনটিই দলগত ইভেন্টে। ব্যক্তিগত ইভেন্টে একমাত্র পদকের লড়াইয়ে ছিলেন রোকসানা। তিনিও ব্যর্থ হলেন। 

বাংলাদেশের জার্মান কোচ মার্টিন ফ্রেডরিকের মিশ্র প্রতিক্রিয়া, ‘দলগত ইভেন্টে আমরা পদক জিতেছি কিন্তু ব্যক্তিগত ইভেন্টে খারাপ করেছি। এটা খুব দুঃখজনক।’