Joy Jugantor | online newspaper

মাহমুদউল্লাহদের হারাল তামিমরা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৮:০৪, ১৩ জানুয়ারি ২০২২

মাহমুদউল্লাহদের হারাল তামিমরা

ছবি সংগৃহীত

জমে উঠেছিল ইন্ডিপেন্ডেন্স কাপের পয়েন্ট টেবিলের লড়াই। টানা দুই ম্যাচে হেরে টুর্নামেন্ট থেকে বাদ পড়ার পড়ার শঙ্কায় ছিল ইসলামী ব্যাংক ইস্ট জোন, কিন্তু লিগ পর্ব তারা শেষ করল জয় দিয়ে। মাহমুদউল্রাহদের বিসিবি নর্থ জোনকে হারাল তামিম ইকবালদের দল।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের একাডেমি মাঠে বিসিবি নর্থকে ৭৩ বল হাতে রেখে ৬ উইকেটের ব্যবধানে হারায় ইস্ট। এই জয়ে ২ পয়েন্ট নিয়ে রানরেটে এগিয়ে থেকে দ্বিতীয় অবস্থানে উঠে এসেছিল তারা। তবে দিনের আরেক ম্যাচে ওয়ালটন সেন্ট্রালকে হারিয়ে ফাইনালে উঠেছে বিসিবি সাউথ জোন। হেরেও প্রথম দুই ম্যাচ জিতে শিরোপার লড়াইয়ে ওয়ালটন সেন্ট্রাল।

আগে ব্যাটিং করতে নেমে ২১৭ রানের টার্গেট ছুড়ে দেয় বিসিবি নর্থ। রানের দেখা পেয়েছিলেন মাহমুদউল্লাহ। ৮৭ বলে সর্বোচ্চ ৬৬ রান আসে তার ব্যাট থেকে। এ ছাড়া মার্শাল আইয়ুব করেন ৭৪ বলে ৫৪ রান। ইস্ট জোনের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন নাঈম হাসান।

লক্ষ্যে খেলতে নেমে প্রথমে প্রীতম কুমারের উইকেট হারায় ইস্ট। এরপর তামিম ইকবাল-ইমরুল কায়েসের ব্যাটে ঘুরে দাঁড়ায় দলটি। তামিম ৩৮ বলে ৩৫ রান করে ফিরলেও টিকে থাকেন ইমরুল। ৮১ বলে ৭১ রানের ইনিংস খেলে দলকে জয়ের ভিত গড়ে দিয়ে তবে ফেরেন। আফিফ হোসেন ধ্রুব ও শাহাদাত হোসেন দিপু আউট হন ২৬ রান করে। আলাউদ্দিন বাবু (১৭) ও সোহরাওয়ার্দী শুভ (১৫) দলকে জিতিয়ে মাঠ ছাড়েন।

বল হাতে দুর্দান্ত করেন মাহমুদউল্লাহ। ৯.৫ ওভার করে সর্বোচ্চ ৩ উইকেট নেন তিনি। মাহমুদউল্লাহর অলরাউন্ডিং নৈপুণ্যও কোনো কাজে আসলো না দল হেরে যাওয়াতে।